Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ আশ্বিন ১৪২৮, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তিন হাজার ৭৭৪ ফ্ল্যাট হস্তান্তর মঙ্গলবার


০২ আগস্ট ২০২১ সোমবার, ০৬:৪১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


তিন হাজার ৭৭৪ ফ্ল্যাট হস্তান্তর মঙ্গলবার

মুজিববর্ষ উপলক্ষে ৩ হাজার ৭৭৪টি ফ্ল্যাট হস্তান্তর করা হবে মঙ্গলবার । গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঢাকার আজিমপুর, মতিঝিল, মালিবাগ, তেজগাঁও ও মিরপুরে আনুষঙ্গিক সুবিধাসহ ৩২টি ভবনে মোট ২৪৭৪টি ফ্ল্যাট, মাদারীপুরে দেশের প্রথম ১০ তলা বিশিষ্ট সমন্বিত অফিস ভবন এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে নির্মিত মিরপুরের সেকশন-১১ এ বস্তিবাসীদের জন্য মুজিববর্ষের

উপহার হিসেবে ভাড়াভিত্তিক ৩০০টি ফ্ল্যাট হস্তান্তর করা হবে।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্ল্যাট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের নিজস্ব কর্মচারীদের জন্য মতিঝিল, আজিমপুর, মিরপুর, মালিবাগ ও তেজগাঁও এলাকায় পাঁচটি আবাসন প্রকল্প বাস্তবায়ন করা হয়। এছাড়া মাদারীপুরে একটি সমন্বিত সরকারি অফিস ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

মিরপুরের ১১ নম্বর সেকশনে তৈরি করা এ সব ফ্ল্যাটের বরাদ্দপত্র আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তিবাসীর মাঝে বিতরণ করবেন। বস্তিবাসীর জন্য এ প্রকল্প উদ্বোধনের মধ্যদিয়ে বস্তিতে অমানবিক জীবন ছেড়ে বস্তিবাসিরা উন্নত আবাসনে বসবাসের সুযোগন পাচ্ছেন। তাদের জন্য আধুনিক সুবিধাসম্বলিত এ সব ফ্ল্যাটে রয়েছে লিফট, জেনারেটর, সৌর বিদ্যুৎ, প্রশস্ত ওয়াকওয়ে, বিদ্যুতের সাবস্টেশন ও সৌন্দর্যবর্ধনের লাইটিংসহ নানা সুযোগ সুবিধা।

জানা গেছে, বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক এমন ৫৩৩ ফ্ল্যাট প্রস্তুত হলেও আগামীকাল ৩০০টি ফ্ল্যাট হস্তান্তর করা হবে। এ ধরনের আরও ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

বস্তিবাসীর জন্য মিরপুরের ১১ নম্বর সেকশনে ২০১৮ সালে ভাড়াভিত্তিক ৫৩৩টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়। সেখানে ছয় বিঘা জমির ওপর ১৪৯ কোটি ব্যয়ে এ প্রকল্পে মোট ১৪ তলা বিশিষ্ট পাঁচটি ভবনে ৬৭৩ বর্গফুটের ৫৩৩ টি ফ্ল্যাট নির্মান করা হয়।

অপরদিকে, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য মালিবাগ ও তেজগাঁও, মতিঝিল, আজিমপুর, মিরপুর এলাকায় পাঁচটি আবাসন প্রকল্পের উদ্বোধন করা হবে মঙ্গলবার। জানা গেছে, মিরপুর ৬ নম্বর সেকশনে ২৮৮টি ফ্ল্যাট, মালিবাগে চারটি ২০ তলা ভবনে ৪৫৬টি ফ্ল্যাট, আজিমপুর সরকারি কলোনিতে ১৭টি ২০ তলা ভবনে ১ হাজার ২৯২টি ফ্ল্যাট, এবং মতিঝিলে পাঁচটি ২০ তলা ভবনে ৩৮০টি ফ্ল্যাট রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।