Bahumatrik :: বহুমাত্রিক
 
২ পৌষ ১৪২৬, সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯, ৩:১৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তিনটি শর্ত পূরণ হলে ক্লাস-পরীক্ষায় ফিরতে রাজি বুয়েট শিক্ষার্থীর


১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ০৭:৪৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


তিনটি শর্ত পূরণ হলে ক্লাস-পরীক্ষায় ফিরতে রাজি বুয়েট শিক্ষার্থীর

ঢাকা : আবরার হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের স্থায়ী বহিষ্কারসহ তিনটি শর্ত পূরণ হলে ক্লাস-পরীক্ষায় ফিরতে রাজি বুয়েটের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বুয়েট শহীদ মিনারের পাদদেশে এক সংবাদ সম্মেলনে এসব শর্ত দেন বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী উমাইর জোবায়ের বলেন, আমাদের প্রথম দাবি চার্জশিটভুক্ত আসামিদের শিগগিরই স্থায়ী বহিষ্কার করতে হবে। দ্বিতীয়ত, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে র‌্যাগিংয়ের যে রিপোর্ট দিয়েছি সেটার ব্যাপারে শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। তৃতীয়ত, রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ হওয়া সত্ত্বেও যদি কেউ রাজনীতিতে জড়িত হয় বা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে তাহলে তার ক্ষেত্রে কি শাস্তিযোগ্য ব্যবস্থা নেয়া হবে সে ব্যাপারে বিধিমালা জারি করতে হবে।

তিনি বলেন, প্রথম এবং দ্বিতীয় দফার সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ে টার্ম ফাইনাল পরীক্ষা নেয়ার পরিবেশ তৈরি হয়েছে বলে আমরা মনে করবো। এবং পরীক্ষা শুরুর সাতদিন আগে তৃতীয় দফা মেনে নিলে আমরা পরীক্ষায় অংশ নেব।এদিকে বিকেল ৪টায় ইউজিসি কার্যালয়ে যায় শিক্ষার্থীদের একটি গ্রুপ। তারা চলমান বিষয় নিয়ে ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করেন।

অন্যদিকে আবরার হত্যা মামলার অভিযোগপত্রের অনুলিপি পাওয়ার চেষ্টা করছে বুয়েট কর্তৃপক্ষ। এর ভিত্তিতে তারা পরবর্তী পদক্ষেপ নেবে।বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান জানান, ইতোমধ্যে চার্জশিট আদালতে জমা দেয়া হয়েছে। আমাদের কাছে তার একটি কপি দেয়া হবে। সেটি পেলে বুয়েটের গঠিত তদন্ত কমিটির কাছে দেয়া হবে। তার ভিত্তিতে যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত তাদের স্থায়ীভাবে বুয়েট থেকে বহিষ্কার করা হবে।


তিনি বলেন, আমরা আশা করি অপরাধীদের স্থায়ী বহিষ্কার করা হলে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় মনোনিবেশ করবে। আগামী সপ্তাহে আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত জানাতে পারবো।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।