Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ চৈত্র ১৪২৬, রবিবার ২৯ মার্চ ২০২০, ১১:১৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঠাকুরগাঁয়ে হোম কোয়ারেন্টাইনে না থাকায় নারীর জরিমানা


১৯ মার্চ ২০২০ বৃহস্পতিবার, ০৮:৪১  পিএম

ঠাকুরগাঁও প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ঠাকুরগাঁয়ে হোম কোয়ারেন্টাইনে না থাকায় নারীর জরিমানা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসনের নিদের্শনা ভঙ্গ করে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ঠাকুরগাঁওয়ে রেখা রানী নামের এক প্রবাসী প্রত্যাগত নারীকে ভ্রাম্যমান আদালতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রেখা রানী ঠাকুরগাঁও সদর উপজেলার অকচা ইউনিয়নের দক্ষিণ বঠিনা গ্রামের পবিন বর্মনের স্ত্রী। তিনি গত রবিবার ভারত থেকে বাংলাদেশে এসেছিলেন।

জানা যায়, বৃহস্পতিবার ঠাকুরগাঁও সদর উপজেলার কোয়ারেন্টাইনে নির্দেশনা পাওয়া ১৬ জনের মধ্যে আকচা ইউনিয়নের ১ জন নারী প্রবাসী প্রত্যাগত সকালে নির্দেশনা ভংগ করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নিকটে ইন্ডিয়ান ভিসা সেন্টারে অবস্থান করেন।

এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন সেখানে সরেজমিনে যায় এবং তিনি সেখানে তাকে অবস্থানরত অবস্থায় দেখতে পান। এসময় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনকে ডেকে তার জিম্মায় কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা প্রদান করেন এবং নির্দেশনা ভংগ করায় ৫০০০ টাকা জরিমানা করা হয় ওই নির্দেশনা ভঙ্গকারী নারীকে।

উল্লেখ যে, বিশ্বব্যপী ছড়িয়ে পড়া মহামারি প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে ইতিমধ্যে সকলকে সচেতন থাকার আহ্বান করা হচ্ছে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষ থেকে। সেই সাথে ঠাকুরগাঁওয়ে বিদেশ থেকে আসা ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনাও দিয়েছে উপজেলা প্রশাসন এবং নতুন করে কোন এলকায় বিদেশ থেকে কেউ আসলে তার তথ্য চাচ্ছেন প্রশাসন।

সেই সাথে বাইরে ঘুরাঘুরি না করে সেসব বিদেশ ফেরত সবাইকে হোমকোয়ারেন্টাইন(বাসায় একা অবস্থান) থাকার নির্দেশনা দিয়েছেন। কেউ এই নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে আইনীব্যবস্থাও গ্রহণ করা হবে বলে জানা যায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।