Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ৬:৪৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ


২৪ মার্চ ২০২০ মঙ্গলবার, ০৮:০৬  পিএম

ঠাকুরগাঁও প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

নভেল করোনাভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে জনগণের মাঝে ব্যপক সচেতনতার লক্ষ্যে অনলাইন নিউজ পোর্টাল ক্রান্তিকাল ডট কমের উদ্যোগে ঠাকুরগাঁওয়ের গরীব, ছিন্নমূল, পথ শিশু ও শ্রমজীবী মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাজার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১ টার সময় ঠাকুরগাঁও রোডের বিভিন্ন স্থানে লোক সমাগম না করে সু শৃঙ্খলভাবে প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে এসব মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

উক্ত মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন ঠাকুর সদর থানার অফিসার ইনচার্জ মো: তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, দৈনিক লোকায়নের সম্পাদক ও প্রকাশক সাকেরউল্লাহ,ক্রান্তিকাল ডট কমের সম্পাদক ও প্রকাশক মাহাবুব আলম রুবেল, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক শাকিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল, কার্যকরী সদস্য-২ মঈনুদ্দিন তালুকদার হিমেল ক্রান্তিকালের বার্তা সম্পাদক সোহেল রানা, নিজস্ব প্রতিবেদক, সোহেল রানা-২, ঠাকুরগাঁও ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পদাক আবু আস লাবু সহ ক্রান্তিকাল পরিবারের সদস্যবৃন্দ।

এ সময় বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার হাতে পেয়ে আনন্দিত হয়ে শ্রমজীবি আইনুল ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য আমাকে যে হ্যান্ড স্যানিটাইজর ও মাস্ক দেওয়া হয়েছে এ জন্য আমি ক্রান্তিকালকে ধন্যবাদ জানাই। এখন আমি নিজে সচেতন থাকবো এবং অন্যকে সচেতন থাকার কথা বলবো।

ঠাকুরগাঁও থেকে প্রকাশিত দৈনিক লোকায়নের সম্পাদক ও প্রকাশক মো: সাকের উল্লাহ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। মানুষকে সচেতন করতে ক্রান্তিকালের এমন উদ্যোগ একটি গুরুত্বপূর্ন সিদ্ধান্ত। আমি চাই ক্রান্তিকাল এমন কর্মসূচী অব্যাহত রাখুক।

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মো: মনসুর আলী বলেন, বর্তমানে দেশের দুর্যোগপূর্ণ সময়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অনলাইন নিউজ পোর্টাাল ক্রান্তিকাল পরিবার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার গরীব মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করছে যা সত্যি প্রশংসনীয়। আমি প্রত্যয় ব্যক্ত করি ক্রান্তিকাল তাদের এ কর্মসূচী অব্যাহত রেখে মানুষের পাশে সব সময় থাকবে।

সদর থানার অফিসার ইনচার্জ মো: তানভিরুল ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের যে উদ্যোগ গ্রহন করেছে অনলাইন নিউজ পোর্টাল ক্রান্তিকাল পরিবার আমি এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই এবং সকলকে এই উদ্যোগে এগিয়ে আসার আহ্বান করেন।

উল্লেখ যে, নভেল করোনা চলতি বছরে এক মহামারির নাম। সারা বিশ্বে এর সংক্রমন ক্রমশ বাড়ছে। প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে এই মরণঘাতী ভারাইসে আক্রান্ত হয়ে। এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে চীন ও ইতালি সহ বিশ্বের অনেক উন্নত দেশ। সেই মৃত্যু তালিকায় নাম লিখিয়েছে বাংলাদেশেও। ইতিমধ্যে এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশেও মৃতু বরণ করেছে একাধিক মানুষ। এই মরণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধের জন্য এখন পর্যন্ত নির্দিষ্ট কোন প্রতিশোধক আবিস্কার হয়নি।

সচেতনতাই এখন এ ভাইরাস প্রতিরোধের একমাত্র চিকিৎসা। তাই করোনার বিষাক্ত ছোবল থেকে নিজেদের মুক্ত রাখতে হলে সচেতনতার কোন বিকল্প নেই। আর বাংলাদেশে এ সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানএবং অনেক স্বেচ্ছাসেবী সংগঠন। এরই অংশ হিসেবে অনলাইন নিউজ পোর্টাল ক্রান্তিকাল ডট কমের উদ্যোগে ছিন্নমূল, পথশিশু ও গরীব শ্রমজীবি মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে।

এ কর্মসূচী অব্যাহত রাখার জন্য সবার সহযোগিতা ও সমর্থন আশা করছে ক্রান্তিকাল পরিবার। সেই সাথে সবাইকে করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার আহ্বান করছে ক্রান্তিকাল পরিবার।

করোনা প্রতিরোধে সচেতনতা-
১. কোন কিছু স্পর্শ করলে (বিশেষ করে টাকা) ঘণ ঘণ সাবান দিয়ে হাত ধোয়া।
২. মাস্ক পরিধান করা।
৩. পরিস্কার পরিচ্ছন্ন থাকা, চোখে মুখে নাখে হাত দিয়ে স্পর্শ না করা, নিয়মিত গোসল করা, প্রচুর পরিমানে পানি পান করা।
৪. হাঁচি ও কাশির সময় টিস্যু বা রুমাল ব্যবহার করা। রুমাল বা টিস্যু না থাকলে কুনুই তুলে হাঁচি দেওয়া।
৫. লোক সমাগম না করা ও একে অপরের সাথে কমপক্ষে তিন ফুট দুরুত্বে অবস্থান করা ইত্যাদি।
৬. বিদেশ ফেরৎ কেউ আসলে কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।