Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ শ্রাবণ ১৪২৯, বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ১০:৫৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ


০৫ আগস্ট ২০২২ শুক্রবার, ০৫:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে চার চারটি অর্ধ শতরানের সুবাদে জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে নির্ধারিত ওভার শেষে ২ উইকেটেই ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন তামিম ইকবাল ও লিটন দাস। তাদের ওপেনিং জুটিতে রান আসে ১১৯।

এদিন হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক তামিম। ছুঁয়ে ফেলেন প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক। ফিফটির পর অবশ্য বেশীক্ষণ ক্রিজে থাকতে পারেননি তামিম।

সিকান্দার রাজার বলে হুক করতে গিয়ে কাইয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। এর আগে ৯ চারে ৮৮ বলে ৬২ রান করেন তিনি।

অপরদিকে, তামিমের বিদায়ের পর হাফ সেঞ্চুরি করে দুর্দান্ত খেলতে থাকেন লিটন। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হলো লিটন দাসকে। ৮৯ বলে ৮১ রান করে মাঠ ত্যাগ করেন তিনি।

তামিম আউট হলে প্রায় তিন বছর পর মাঠে নামেন এনামুল হক বিজয়। এদিন মাঠে নেমে ৬ চার আর ৩ ছক্কায় ৬২ বলে ৭৩ রান করেন এনামুল। ভিক্টর নিউয়াচির বল তুলে মারতে গিয়ে তিনি ক্যাচ তুলে দেন লং অফে দাঁড়িয়ে থাকা ওয়েলিংটন মাসাকাদাজার হাতে।

এরপর মাহমুদুল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম ২৫ বলে ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে তিনশো পার করে দেন। মুশফিক ৪৯ বলে ৫ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৫২ রানে। ১২ বলে ২ বাউন্ডারিতে ২০ করেন মাহমুদুল্লাহ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।