Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ শ্রাবণ ১৪২৭, বুধবার ১২ আগস্ট ২০২০, ৯:৫৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

খুলে দেয়া হলো উহানের দর্শনীয় স্থান দ্যা ইয়েলো ক্রেন টাওয়ার


০২ মে ২০২০ শনিবার, ০৬:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


খুলে দেয়া হলো উহানের দর্শনীয় স্থান দ্যা ইয়েলো ক্রেন টাওয়ার

মহামারি করোনা ভাইরাসে যখন বিপর্যস্ত বিশ্ব। ঠিক তখনই স্বাভাবিক হয়ে উঠতে শুরু করেছে চীনের পরিস্থিতি। করোনার উৎপত্তিস্থল উহানের মানুষ শঙ্কা কাটিয়ে উঠে স্বাভাবিক জীবনযাপন শুরু করছে। এরই মধ্যে খুলে দেয়া হয়েছে উহানে অবস্থিত চীনের অন্যতম দর্শনীয় স্থান দ্যা ইয়েলো ক্রেন টাওয়ার।

স্বাভাবিক সময়ে সকাল ৮টা ৩০ থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে পার্কটি। প্রতিদিন কমপক্ষে সাড়ে পাঁচ হাজারের মত দর্শনার্থী আসে অপূর্ব সুন্দর এই স্থাপনা দেখতে। সেক্ষেত্রে আগে থেকেই টিকিট অনলাইনে বুক করে রাখতে হয়। তবে এখনকার সময়ে সব দর্শনার্থীদের শরীরে তাপমাত্রা পরীক্ষার পর গ্রিন কার্ড পেলেই তারা প্রবেশের অনুমতি পাবে।

এরই মধ্যে ১২ টি বিখ্যাত স্থাপনা সহ হুবেই প্রদেশের ২৬৬টি ট্যুরিস্ট স্পট খুলে দেয়া হয়েছে। অনেক পার্কেই এখন রয়েছে দর্শনার্থীদের আনাগোনা। শরীরের তাপমাত্রা এবং স্বাস্থ্য বিষয়ক অন্যান্য পরীক্ষা করে দর্শনার্থীদের প্রবেশ করানো হচ্ছে।

পার্কের ভিতরে দূরত্ব বজায় রাখা এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার বিষয়টি সবসময় গুরুত্ব দিচ্ছে কতৃপক্ষ। পুরো পার্কে কয়জন মানুষ ধরতে পারে সে বিষয়ে তদারকি করছে তারা। এক্ষেত্রে করোনার কারণে পৃথিবীর যেসব থিম পার্ক বন্ধ রয়েছে তারাও পরবর্তীতে একই নিয়ম অনুসরণ করতে পারবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।