Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৭, রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৭:৩৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কার্যকরী চিকিৎসার ফলে দেশে করোনায় আক্রান্ত কম: স্বাস্থ্য সচিব


১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৮:৪৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কার্যকরী চিকিৎসার ফলে দেশে করোনায় আক্রান্ত কম: স্বাস্থ্য সচিব

আগাম এবং কার্যকরী চিকিৎসা দেওয়ার ফলে বাংলাদেশে করোনাভাইরাসে কম আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব আবদুল মান্নান। তিনি বলেন, প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হয়ে মারা যাবে বলে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় বাণী দিয়েছিল। তাদের ভবিষ্যদ্বাণী বাংলাদেশ মিথ্যা প্রমাণিত করেছে।

সম্প্রতি সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে করোনা মোকাবিলায় স্বাস্থ্য সেবা বিভাগ গৃহীত কার্যক্রম সংক্রান্ত প্রতিবেদন পর্যালোচনাবিষয়ক সভায় এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য সচিব বলেন, ‘সারাদেশ যখন লকডাউন অবস্থায় ছিল তখন একমাত্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারীরা দিনরাত পরিশ্রম করে গেছেন। মন্ত্রণালয় অনেক কাজ করছে, জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছে। চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করেছে। সেজন্য ঘনবসতির দেশ হওয়া সত্ত্বেও অন্যান্য দেশের তুলনায় মৃত্যুহার কম এবং সুস্থতার হার বেশি।

আবদুল মান্নান বলেন, এত অর্জন সত্ত্বেও গণমাধ্যমগুলো অপপ্রচার চালিয়ে গেছে। অপপ্রচার হলে মনোবল ভেঙে যায়, কাজের স্পৃহা কমে যায়। তবুও এ মন্ত্রণালয়ের সকলে মিলে এ যুদ্ধ চালিয়ে গেছে, সেজন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।

করোনা মহামারি শুরু থেকে আজ পর্যন্ত স্বাস্থ্যসেবা দিতে গিয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন স্বাস্থ্য সচিব।

তিনি বলেন, রিপোর্টটি মন্ত্রিপরিষদ বিভাগে যাবে, তাতে যেন সেই সকল সম্মুখ যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের বিষয়টি অন্তর্ভুক্ত হয়। এবং করোনা শুরুর এবং বর্তমান অবস্থার তুলনামূলক চিত্র ফুটে উঠে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।