Bahumatrik :: বহুমাত্রিক
 
২৩ অগ্রাহায়ণ ১৪২৮, মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২:১২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এমপি সবুজের মহানুভবতা: নতুন জীবনে শিকলে বাঁধা সেই মৌসুমী


২৬ অক্টোবর ২০২১ মঙ্গলবার, ১০:৪০  পিএম

শ্রীপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


এমপি সবুজের মহানুভবতা: নতুন জীবনে শিকলে বাঁধা সেই মৌসুমী

গাজীপুর: জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামের হতদরিদ্র আব্দুল খালেকের মেয়ে মৌসুমী আক্তার (১৪)। অভাব আর দারিদ্রতার মধ্যেও বেড়ে উঠছিল। চতুর্থ শ্রেণী পর্যন্ত লেখাপড়াও করেছিল। বাবার দন্যদশা ও বনিবনা না হওয়ায় মা নার্গিস আক্তার হয়েছিলেন সংসার ত্যাগী।

দারিদ্রতার কষাঘাতে সমাজব্যবস্থায় পিষ্ট মৌসুমী মায়ের অভাব মেনে নিতে পারছিলেন না। কান্নাকাটি করতে করতে একটি সময় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। তাই পায়ে পড়েছিল শেকল। তিন বছর ধরে শিকল বন্দি ও চিকিৎসার অভাবে ধুকে ধুকে ভুগছিলেন মেয়েটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে সংবাদটি পৌছে গাজীপুর-৩ আসনের সাংসদ গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের কাছে। তিনি এই কিশোরীর চিকিৎসার দায়িত্ব নেন। স্থানীয় সাংসদের উদ্যোগে গাজীপুর ও রাজধানীর ঢাকায় চিকিৎসা শুরু হয়। আর এতেই কিশোরী মৌসুমী ফিরছে শিকলমুক্ত জীবনে। মঙ্গলবার বিকেলে এই কিশোরীকে দেখতে স্থানীয় সাংসদ হাজির হন তার বাড়ীতে। এসময় কিশোরীর পরিবারকে বস্ত্র ও নগদ অর্থ প্রদান করেন।

তিনি বলেন, আওয়ামীলীগের রাজনৈতিক দর্শনই হচ্ছে মানবিক হওয়া ও মানুষের পাশে দাড়ানো। বঙ্গবন্ধু আমাদের আদর্শ হিসেবে সে শিক্ষা দিয়ে গেছেন। আর দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সে পথ দেখিয়ে যাচ্ছেন। আমাদের সভ্য সমাজে কোন মানুষের পায়ে শেকল থাকতে পারেনা। বিষয়টি দেখে আমি থমকে গিয়েছিলাম। তাই গত ৪ আগষ্ট শিশুটির চিকিৎসার দায়িত্ব নেই। চিকিৎসায় মেয়েটি সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরেছে এটা আমাদের সবার জন্য একটি ভালো খবর। মেয়েটিকে সুস্থ করেই শুধু তার দায়িত্ব শেষ হয়ে যাচ্ছে না। তিনি এই মেয়েটিকে একজন সাবলম্ভী নারী হিসেবে গড়ে তোলারও দায়িত্ব নিয়েছেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রনয় ভূষন দাস বলেন, স্থানীয় সাংসদের উদ্যোগে এই কিশোরীর চিকিৎসা প্রথমে গাজীপুর ও পরে ঢাকার জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটে করা হয়। সেখানে ১৯দিন চিকিৎসার পর তার উন্নতি হওয়ায় তাকে বাড়ীতে পাঠানো হয়। সে বর্তমানে ৭০ ভাগের উপর সুস্থ হয়েছে, চিকিৎসকের ফলোআপে রয়েছে সে। এখন আর তাকে শিকলে বেধে রাখতে হয় না। তার চিকিৎসার যাবতীয় ব্যয়ভার স্থানীয় সাংসদ বহন করেছেন।

স্থানীয় সাংসদের সাথে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষন দাস, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির হিমু, গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজহার তালুকদার, সাধারণ সম্পাদক শহিদ মিয়া প্রমুখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ