Bahumatrik :: বহুমাত্রিক
 
২২ অগ্রাহায়ণ ১৪২৬, শনিবার ০৭ ডিসেম্বর ২০১৯, ১:২০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এবার সংসদীয় কমিটিতে ইনু-মোশাররফ-আনিসুল-চুন্নু


০৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার, ১০:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


এবার সংসদীয় কমিটিতে ইনু-মোশাররফ-আনিসুল-চুন্নু

ঢাকা : নতুন সরকারের মন্ত্রিসভা থেকে বাদ পড়া হাসানুল হক ইনু, আনিসুল ইসলাম মাহমুদসহ আরও চারজনকে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। বৃহস্পতিবার আরও ৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়। একাদশ সংসদে এখন পর্যন্ত ২৪টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে।

আজকের অধিবেশনে সাবেক তথ্যমন্ত্রী জাসদের সভাপতি হাসানুল হক ইনুকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

গত সরকারের পরিবেশ ও বনমন্ত্রী বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদকে এই সংসদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

গত মেয়দে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর দায়িত্বে থাকা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেনকে এবার একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে বিরোধী দল জাতীয় পার্টির মুজিবুল হককে। আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে তিনি শ্রম ও কর্মস্থান প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

এ ছাড়া রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন ফজলে করিম চৌধুরী। দশম সংসদেও তিনি এই দায়িত্বে ছিলেন। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শামসুল হককে। 

এর আগে বুধবার আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা তোফয়েল আহমেদ, আমির হোসেন আমু, মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন ও আবুল হাসান মাহমুদ আলী এবং এর আগে শাজাহান খানকে সংসদীয় কমিটির সভাপতি করা হয়। তাঁরা সবাই গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

রাজনীতি -এর সর্বশেষ