Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯, ৯:০১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এবার বিনামূল্যে মিলবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী


১২ এপ্রিল ২০১৯ শুক্রবার, ১০:৫৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


এবার বিনামূল্যে মিলবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী

ঢাকা : শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ। ‘বঙ্গবন্ধুকে জানো, শিশু কর্নারে বই পড়’ স্লোগানকে সামনে নিয়ে যুবলীগের লাইব্রেরি ‘যুব জাগরণ কেন্দ্রে’ প্রতিষ্ঠা করেছে শিশু কর্নার।

সেখানে প্রতি শুক্রবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিশুরা বই পড়তে এলেই বিনামূল্যে পাবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি। এছাড়াও তাদের জন্য রাখা হবে বিভিন্ন রকমের লজেন্স, বিস্কুট, আইসক্রিমের ব্যবস্থা।

শুক্রবার বিকালে কাকরাইলে যুবলীগের গবেষণা সেল ‘যুব জাগরণ কেন্দ্রে’ এই কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। বিকাল ৪টায় বই বিতরণ কর্মসূচির কথা থাকলেও ২টা থেকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে অভিভাবকদের সঙ্গে শিক্ষার্থীরা এসে উপস্থিত হন। কাকরাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা তাদেরকে স্বাগত জানান এবং শিশুদের মাঝে কেক, আইসক্রিম, চকোলেট বিতরণ করেন। আর অভিভাবকদের জন্য চা-কফি ও বিকালের নাশতা বিতরণ করা হয়।

বিকালে শিক্ষার্থীরা বই পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়ে। প্রথম দিনে প্রায় পাঁচ হাজার শিশুর মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করা হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।