Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ চৈত্র ১৪২৭, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৪:৩১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস হবে : মন্ত্রী


০২ মার্চ ২০২১ মঙ্গলবার, ০৭:২৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস হবে : মন্ত্রী

ঢাকা: অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক । এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে।

আজ ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে "রক্তধারা `৭১ " (মুক্তিযুদ্ধে শহিদদের উত্তরসূরী)- এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসূরীগণের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সাথে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন । মন্ত্রী এসময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল, আজও তারা অপপ্রচার চালাচ্ছে। তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকার আহ্বান জানান।

"রক্তধারা `৭১ " এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংসদ সদস্য আরমা দত্ত, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল ( অবঃ) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা, সংগীত শিল্পী সাদী মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ