Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ অগ্রাহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯, ৮:০১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অটিজম বিষয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান সায়মার


২৪ ডিসেম্বর ২০১৮ সোমবার, ০৯:০৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


অটিজম বিষয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান সায়মার

ঢাকা: শিশু উন্নয়ন ও অটিজম বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন এশিয়া অঞ্চলে অটিজম বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার শুভেচ্ছা দূত সায়মা ওয়াজেদ হোসেন।

সোমবার সকালে শিশু একাডেমিতে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও শিশু একাডেমির পরিচালক শিশু সাহিত্যিক আনজীর লিটন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন শিশু উন্নয়ন ও শিশু সুরক্ষামূলক প্রকল্প এবং কর্মসূচিসমূহের মধ্যে সমন্বয় ও একটি সমন্বিত গাইড লাইন প্রণয়নের লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও সূচনা ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশন, অটিজম এবং নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন এবং এশিয়া অঞ্চলে অটিজম বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার শুভেচ্ছা দূত সায়মা ওয়াজেদ হোসেন।

সায়মা ওয়াজেদ হোসেন বক্তব্যে বলেন, মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয় মহিলা ও শিশুদের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। এ কার্যক্রম আরো গতিশীল করার জন্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহকে একসঙ্গে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সচিব নাছিমা বেগম বলেন, সুষ্ঠু ও সুন্দর জাতি গঠনে নিরাপদ মাতৃত্ব অত্যন্ত জরুরি। নিরাপদ মাতৃত্ব শিশুদের ডিজঅ্যাবিলিটি কমিয়ে আনার লক্ষ্যে দেশের কমিউনিটি ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার স্থাপনে উদ্যোগ নেয়া হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ