Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ফের ৭ দিনের রিমান্ডে রফিকুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ২২ এপ্রিল ২০২১

আপডেট: ১৬:২৮, ২২ এপ্রিল ২০২১

প্রিন্ট:

ফের ৭ দিনের রিমান্ডে রফিকুল

ফাইল ছবি

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত এ আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার (২১ এপ্রিল) মামলাটির তদন্ত কর্মকর্তা মতিঝিল জোনাল টিমের পুলিশ পরিদর্শক কামরুল হাসান তালুকদার আসামি রফিকুল ইসলাম মাদানীর ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের ভার্চুয়াল আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ পরিদর্শক কাজী নাসিরুল ইসলাম মতিঝিল থানায় দায়ের করা মামলায় রফিকুল ইসলামের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় রফিকুল মাদানীকে কারাগার থেকে ভার্চুয়ালি উপস্থিত দেখানো হয়। শুনানি শেষে বিচারক তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২১ এপ্রিল মতিঝিল থানার আরেক মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আদনান শান্ত নামের এক ব্যক্তি মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ ৫ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ইউটিউব ও বিভিন্ন সামাজিক মাধ্যমে রফিকুল ইসলাম মাদানী দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। তার এসব বক্তব্য দেশের সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে। গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer