Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শহীদ মিনারে অভিনয়-শিল্প সংশ্লিষ্টদের মহাসমাবেশ চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২১, ৩০ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শহীদ মিনারে অভিনয়-শিল্প সংশ্লিষ্টদের মহাসমাবেশ চলছে

ঢাকা : বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বন্ধের দাবিতে সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হয়েছে অভিনয় শিল্পী-সংশ্লিষ্টদের আলোচিত ‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ শীর্ষক প্রতিবাদ সমাবেশ।

পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন(এফটিপিও)।

সমাবেশে যোগ দিয়েছে অসংখ্য অভিনয় শিল্পী, নির্মাতা, প্রযোজকসহ এ শিল্পের সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা।

পাঁচটি দাবির মধ্যে রয়েছে বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ ও ডাউন লিঙ্ক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।

কয়েকদিনের ব্যাপক প্রস্তুতি-প্রচারণা শেষে ৩০ নভেম্বর শিল্পী সমাজের অনেকে মিলিত হয়েছেন এ সমাবেশে। সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ আয়োজন।

সমাবেশে উপস্থিত রয়েছেন অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, জাহিদ হাসান, তৌকির আহমেদ, আনিসুর রহমান মিলন, শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মাহফুজ আহমেদ, তারিন, দীপা খন্দকার, তানভীন সুইটি, চঞ্চল চৌধুরী,

হাজির হয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরী, এস এ হক অলিক, গাজী রাকায়েত, বৃন্দাবন দাস, শাহনাজ খুশি, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, বন্যা মির্জা, মাজনুন মিজান, মীর সাব্বির, ফারহানা মিলি, রিয়াজ, পূর্ণিমা, রওনক হাসান, মৌসুমি হামিদসহ অনেকে। শিল্পীরা সেখানে প্রতিবাদ সমাবেশ, বক্তৃতা ও ৫ দফা দাবির বিষয়ে দাবি-দাওয়া তুলে ধরেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer