Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ভারত থেকে হাইকমিশনারকে ফিরিয়ে নিয়েছে পাকিস্তান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৩, ১৫ মার্চ ২০১৮

আপডেট: ২১:৫৭, ১৫ মার্চ ২০১৮

প্রিন্ট:

ভারত থেকে হাইকমিশনারকে ফিরিয়ে নিয়েছে পাকিস্তান

ঢাকা : কূটনীতিকরা হেনস্থার জেরে ভারতে নিযুক্ত নিজেদের হাইকমিশনার সোহেল মাহমুদকে ইসলামাবাদে ফিরিয়ে নিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে। 

দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকরা হেনস্থার শিকার হচ্ছেন বলে কয়েক দিন আগেই পাকিস্তানের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল। পাকিস্তানি ডেপুটি হাইকমিশনারের গাড়িকে ধাওয়া করা হয়েছে, তাকে রাস্তায় গালিগালাজ করা হয়েছে বলে ইসলামাবাদের পক্ষ থেকে দাবি করা হয়েছিল। স্কুলে যাওয়ার পথে দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকদের সন্তানরাও হেনস্থার শিকার হয়েছে বলেও নয়াদিল্লির পাকিস্তানি হাইকমিশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

এ বিষয়টি নিয়ে বুধবার পাকিস্তানে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার জে পি সিংকে তলব করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। নয়াদিল্লিতে পাকিস্তানি কূটনীতিকরা হেনস্থার মুখে পড়ছেন বলে অভিযোগ করে প্রতিবাদ জানানো হয় জে পি সিংয়ের কাছে। এরপর বৃহস্পতিবার নয়াদিল্লি থেকে ফিরিয়ে নেওয়া হল পাকিস্তানের হাইকমিশনারকে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, ‘বিদেশি কূটনীতিকরা যাতে নিরাপদে, সুরক্ষিতভাবে এবং আন্তরিক পরিবেশে কাজ করতে পারেন, ভারত সব সময় তার জন্য সচেষ্ট থাকে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer