Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মুসলমানের রক্তে অন্যরা লাভবান : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৯, ৬ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মুসলমানের রক্তে অন্যরা লাভবান : প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুসলমানের রক্তের বিনিময়ে অন্যরা লাভবান হচ্ছে। যারা অস্ত্র তৈরি করে তারা লাভবান হচ্ছে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলেম-ওলামা মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ইসলাম যে জঙ্গিবাদের বিরুদ্ধে তা প্রত্যেক মসজিদের ইমাম এবং শিক্ষা প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক, ওলামায়ে কেরামগণ, সমাজের বিভিন্ন স্তরের মানুষ, সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক সবাই এক হয়ে প্রচার করতে হবে।

সরকার প্রধান বলেন, ইসলাম ক্ষমার ধর্ম, ভ্রাতৃত্বের ধর্ম, উন্নতির পথে এগিয়ে যাওয়ার ধর্ম।ইসলাম ধর্মে অসহায়, এতিমদের সাহায্যের কথা বলা হয়েছে। আমি আশা করি আপনারা বাংলাদেশে এই কথাটি প্রচার করবেন।

প্রধানমন্ত্রী বলেন, পবিত্র কোরআনের শিক্ষা মুসলমান ভাই-ভাই হিসেবে বসবাস করবে। নবী করিম (সা.) বলেছেন, একজন মুসলমান নিরীহ মুসলমানকে হত্যা করলে, সে জাহান্নামের আগুনে পুড়বে।

শেখ হাসিনা বলেন, আমি সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজকে ধন্যবাদ জানাচ্ছি। জঙ্গিবাদের বিরুদ্ধে তার অবস্থানের জন্য আন্তরিক ধন্যবাদ। সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে আমরা এক হয়ে কাজ করব।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিনার তৈরির কাজ করে আওয়ামী লীগ। নারীরা যাতে বায়তুল মোকাররমে নামাজ পড়তে পারে, সেই ব্যবস্থা করে আওয়ামী লীগ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer