Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮, ৫:২৯ পূর্বাহ্ণ
Globe-Uro

শ্রীলংকার দূর্গত মানুষের জন্য গেল বাংলাদেশের ত্রাণ


২৭ মে ২০১৬ শুক্রবার, ০৬:৫৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শ্রীলংকার দূর্গত মানুষের জন্য গেল  বাংলাদেশের ত্রাণ

ঢাকা : শ্রীলংকায় ভয়াবহ বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য বিভিন্ন ধরনের ৯ টন ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান শুক্রবার ঢাকা থেকে শ্রীলংকার উদ্দেশ্যে যাত্রা করেছে।
আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাই কমিশনার ইয়াসোজা গুনাসেকেরা এ ত্রাণ সহায়তার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমানসহ সশস্ত্র বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনী বিভাগের অপারেশন্স এন্ড প্ল্যান পরিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

গত ১৪ মে থেকে একটানা প্রবল বর্ষণে শ্রীলংকার বিভিন্ন অঞ্চল বন্যায় প্লাবিত হওয়ার পাশাপাশি শ্রীলংকার মধ্যাঞ্চলের পাহাড়ি এলাকায় ভূমিধসে অনেক প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রথম পর্যায়ে সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ বিমান যোগে ১৯ জনের একটি দল ৯ টন ত্রাণ সামগ্রী যেমন ওয়াটার পিউরিফায়ার, বিভিন্ন ধরনের ওষুধ, তাঁবু ও জেনারেটর ইত্যাদি নিয়ে শ্রীলংকার রাজধানী কলম্বোর উদ্দেশে যাত্রা করে। বিমানটির আগামী ২৮ মে দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

উল্লেখ্য, শ্রীলংকা সরকারের সাথে যোগাযোগ করে তাদের চাহিদা অনুযায়ী পরবর্তীতে বিমান বাহিনীর সি-১৩০ এবং নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধু’র মাধ্যমে আরও ত্রাণ সামগ্রী শ্রীলংকায় প্রেরণ করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।