Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৫, ২২ অক্টোবর ২০২০

প্রিন্ট:

২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ২০১৬ সালের চেয়েও বড় ব্যবধানে তিনি ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারাতে পারবেন।

ট্রাম্প বুধবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনি জনসভায় নিজ সমর্থকদের এই বলে আশ্বাস দেন যে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে তিনি অনেক বড় ব্যবধানে পরাজিত করতে যাচ্ছেন। যদিও মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত সবগুলো জনমত জরিপ আসন্ন নির্বাচনে ট্রাম্পের হেরে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে।

জনসভায় দেওয়া বক্তৃতায় ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী বাইডেনকে তীব্র আক্রমণ করে বলেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন জয়ী হলে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন।

নিজের শাসনামলের সাফল্য তুলে ধরে ট্রাম্প দাবি করেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমেরিকার অর্থনীতির যে মারাত্মক ক্ষতি হয়েছিল তা তিনি ছয় মাসের ব্যবধানে পুষিয়ে দিয়েছেন। আমেরিকার অর্থনীতিতে চাঙ্গাভাব ফিরে এসেছে।

যদিও সম্প্রতি নিউইয়র্ক ইউনিভার্সিটির সেন্টার ফর পোভার্টি অ্যান্ড সোশ্যাল পলিসিজ একটি জরিপে জানিয়েছে, প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারির কারণে আমেরিকায় অন্তত ৮০ লাখ মানুষ দারিদ্রের কবলে পড়েছে। গত মে মাসে আমেরিকায় বসবাসরত গরিব মানুষের সংখ্যা ছিল শতকরা ১৪.৩ ভাগ, সেপ্টেম্বর মাসে তা বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭ ভাগে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer