Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

১৫ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে না ভারত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৪, ১ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

১৫ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে না ভারত

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে আন্তর্জাতিক ফ্লাইট ফের শুরুর করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। ফলে ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক ফ্লাইট ফের শুরু করার যে পরিকল্পনা ছিলো তা স্থগিত হলো। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য হিন্দু।

প্রতিবেদনে বলা হয়, বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিজিসিএ। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাসের উদ্বেগজনক একটি ধরনের আবির্ভাবের প্রেক্ষিতে বিশ্বজুড়ে যেসব পরিবর্তন হচ্ছে, সেসব আমরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি বিবেচনায় আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হবে।’

এতে আরও বলা হয়, ‘বৈশ্বিক পরিস্থিতি যখন আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার উপযোগী হবে সেসময় বিমান চলাচলের নতুন সময়সূচি ঘোষণা করা হবে।’

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হয় করোনার নতুন ধরন ওমিক্রন। এখন পর্যন্ত ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশে ছড়িয়েছে এই ধরন। যুক্তরাজ্য, কানাডা, ডেনমার্ক, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, বতসোয়ানা, ফ্রান্স, জার্মানি, হংকং, ইসরায়েল, ইতালিসহ ১৭ দেশে ওমিক্রনে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।


করোনা মহামারি শুরু হওয়ার পর ২০২০ সালে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করে ভারতের সরকার। অবশ্য তার কিছুদিন পর শর্তসাপেক্ষে কয়েকটি দেশের সঙ্গে ফ্লাইট যোগাযোগ চালু করেছে দেশটি। নিষেধাজ্ঞাটি ১৫ ডিসেম্বর পুরোপুরি উঠে যাওয়ার কথা থাকলেও ওমিক্রনের আগমনে সে অপেক্ষা আরো দীর্ঘায়িত হলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer