Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সাভারে কারখানার কাপড়ের গোডাউনে অগ্নিকান্ড

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৩, ১৮ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

সাভারে কারখানার কাপড়ের গোডাউনে অগ্নিকান্ড

সাভার : সাভারে হেমায়েতপুরে অবনি নীট ওয়্যায় লিঃ নামের একটি কারখানার কাপড়ের গোডাউনে আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে জানাতে পারেনি ফায়ারসার্ভিস কিংবা কারখানা কর্তৃপক্ষ।

শুক্রবার দুপুর দেড়টার দিকে সাভারের হেমায়েতপুর-সিংগাইর সড়কের নাজিমনগর এলাকায় অবস্থিত অবনী নীটওয়্যার লিমিটেড কারখানার কাপড়ের গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, দুপুরে ওই কারখানার কাপড়ের গোডাউনে আগুন দেখতে পায় কারখানার লোকজন। এসময় নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে পরে ফায়ারসার্ভিসে খবর দেয় কারখানা কর্তৃপক্ষ। খবর পেয়ে সাভার ফায়ারসার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রথমে আগুন নেভানোর কাজে যোগ দেন। কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকায় ফায়ার সদর দপ্তর ও কল্যাণপুর থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনের কাজে যোগ দেয়। পরে টানা দুই ঘন্টা চেষ্টা চালিয়ে দুপুর সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিস।

এদিকে, অগ্নিকান্ডের ঘটনায় স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থলে পৌছে তথ্য সংগ্রহের জন্য কারখানার ভিতরে প্রবেশ করতে চাইলে কর্তৃপক্ষ তাদের বাঁধা প্রদান করেন।

অবনী নীটওয়্যার কারখানার প্রধান নিরাপত্তা কর্মকর্তা কাজী ইমামুল হক বলেন, কারখানার কাপড়ের গুডাউন থেকে সামান্য আগুন লেগেছিলো যা দ্রুত নির্বাপন করা হয়েছে। এছাড়া কারখানাটি আজকে বন্ধ থাকায় আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের জোন-৪ এর কমান্ডার মোঃ আনোয়ারুল হক বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করি। পাঁচটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হলেও এঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেখানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে সেখানে বিদ্যুৎ এর লাইন ছিলোনা। তাহলে কিভাবে আগুন লেগেছে বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer