Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শ্রীপুরে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী সহ ৬৩ জনের মনোনয়ন পত্র দাখিল

শ্রীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩৩, ১ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

শ্রীপুরে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী সহ ৬৩ জনের মনোনয়ন পত্র দাখিল

আসন্ন শ্রীপুর পৌর নির্বাচনকে ঘিরে শ্রীপুরে বইতে শুরু করেছে নির্বাচনী আমেজ। মঙ্গলবার মনোনয়ন পত্র জমার শেষ দিনে প্রার্থীরা স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে উৎসব মুখুর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী ইস্তাফিজুল হক আকন্দ মনোনয়ন পত্র গ্রহন করেন।নির্বাচন অফিস সূত্রে জানা যায় মেয়র পদে তিন জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা পদে১১ জন প্রাথী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ আনিছুর রহমান।বিএনপির মনোনীত প্রার্থী হলেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শহিদ এবং ইসলামী শাসন তন্ত্রের ফরহাদ আহাম্মদ মমতাজী।

মেয়র প্রার্থী আনিছুর রহমানের সাথে মনোনয়ন জমাদিতে আসেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সামসুল আলম প্রধান, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন দেলু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শেখ আব্দুর রউফ,গাজীপুর জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হালিমা আক্তার পলি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ,্ পৌর আ’লীগের সভাপতি সিরাজুল হক,সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা,যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ প্রমুখ।

বিএনপির প্রার্থীর পক্ষে মনোনয়ন পত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা এস এম রুহুল আমীন,বিএনপির কেন্দ্রিয় কমিটির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ এস এম রফিকুল ইসলাম বাচ্চু, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির,উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মোতালেব ও সিরাজ উদ্দিন কাইয়া, জেলা আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির সরকার, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, পৌর বিএনপির সভাপতি এ্যাড.মোঃ কাজী খাঁন, ড.হারুন অর রশিদ প্রমুখ।

আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আনিছুর রহমান বলেন শ্রীপুর পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে তিনটি নির্বাচন হয়েছে। প্রতিটি নির্বাচনে পৌরবাসী তাকে ভোট দিয়ে সমর্থন জানিয়ে মেয়র পদে নির্বাচিত করেছেন। এবারও পৌরবাসী তাকে ভোটে নির্বাচিত করবেন বলে তিনি আশা পোষন করছেন।

তিনি এবার নির্বাাচিত হলে শ্রীপুর পৌর সভাকে একটি আধুনিক পৌসভায় রূপান্তর করবেন। তিনি আরো বলেন স্থানীয় সাংসদের সাথে সমন্বয় করে কেন্দ্রীয় সরকারের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন।

অপর দিকে বিএনপির প্রার্থী শহীদুল্লাহ শহিদ অসুস্থ হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার পক্ষে বক্তব্য দেন কেন্দ্রীয় ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাওলানা এস এম রুহুল আমিন। তিনি বলেন আমরা সুন্দর একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ কামনা করছি যদি অবাধ নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে আমাদের প্রার্থী শহীদুল্লাহ শহিদ বিপুল ভোটে জয়ী হবেন এবং জনগণের চাহিদা মাফিক সকল প্রকার উন্নয়নে করতে নিজেদের নিয়োজিত করতে পারবো।

দেশের দ্বিতিয় বৃহত্তম পৌরসভায় মোট জনসংখ্যা দু’লাখ ছয় হাজার। মোট ভোটার সংখ্যা ৬৭হাজার ৯শ’ ৩৫ জন। পুরুষ ভোটার সংখ্যা ৩৩ হাজার ৮শ” ৩২জন এবং মহিলা ভোটার সংখ্যা ৩৪ হাজার ১শ’ ৩জন। ঘোষিত তফছিল অনুযায়ী পহেলা ডিসেম্বর রোজ মঙ্গলবার ছিল মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন। আগামী ৩ ডিসেম্বর মনোনয়ন পত্র যাছাই বাছাই। ১০ ডিসেম্বর পর্যন্ত প্রত্যাহার। ১১ ডিসেম্বর প্রতিক বরাদ্দ। আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন এবং মোট ২৬ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer