Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সংকট সমাধানে সিঙ্গাপুরকে পাশে চায় বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১২, ২০ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোহিঙ্গা সংকট সমাধানে সিঙ্গাপুরকে পাশে চায় বাংলাদেশ

ছবি: পিআইডি

ঢাকা: রোহিঙ্গা সংকটে মানবিক সহায়তা দিয়ে বাংলাদেশের পাশে থাকার জন্য সিঙ্গাপুরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি এক্ষেত্রে সিঙ্গাপুরের অব্যাহত সহযোগিতা প্রত্যাশা করেন।

রবিবার বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের কনসাল উইলিয়াম চিক পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে দেখা করেন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, সরকার এখন ‘সোনার বাংলা’ গড়ার রূপকল্প নিয়ে কাজ করছে এবং বাংলাদেশের উন্নয়নে সিঙ্গাপুরের সহযোগিতা প্রয়োজন। পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ায় সিঙ্গাপুরের কনসাল তার সরকার ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে আবদুল মোমেনকে অভিনন্দন জানান।

উইলিয়াম চিক পুনর্ব্যক্ত করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে সম্পর্ক আরও শক্তিশালী করার জন্য সিঙ্গাপুর সরকার প্রস্তুত রয়েছে। অসাধারণ অর্থনৈতিক সাফল্যের জন্য সিঙ্গাপুর ও তার জনগণের প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় বাণিজ্য সম্পর্কের কথা উল্লেখ করে ড. মোমেন বিদ্যমান বাণিজ্য ঘাটতি হ্রাসের জন্য পদক্ষেপ নিতে অনুরোধ জানান।
সিঙ্গাপুরের কনসাল মন্ত্রীকে আশ্বস্ত করেন যে, এই বিষয়ে যথাযথ পদক্ষেপের জন্য এই বার্তা তার সরকারের কাছে পৌঁছানো হবে। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে দক্ষ জনশক্তি রপ্তানি বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer