Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারের তাহবীব বিলেতে এ লেভেল পরীক্ষায় সেরা মেধাবী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৯, ১৪ আগস্ট ২০২১

প্রিন্ট:

মৌলভীবাজারের তাহবীব বিলেতে এ লেভেল পরীক্ষায় সেরা মেধাবী

ছবি- বহুমাত্রিক.কম

বাংলাদেশী বংশদ্ভুত শিক্ষার্থী মোহাম্মদ তাহবীব লন্ডনের কেন্ট শহরের ‘বাটন কোট গ্রামার স্কুল’ থেকে চার বিষয়ে এ স্টার পেয়ে সেরা মেধাবীর তালিকায় স্থান পেয়েছে। সে লন্ডনের কেন্ট শহরের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী শাহীন রহমান ও লেখক, কবি নূরজাহান শিল্পীর দ্বিতীয় পুত্র। চার ভাই বোনের মধ্যে তাহবীব দ্বিতীয়।

সে মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর গ্রামের ইসরাইল মিয়ার নাতি। তাহবীবের নানা মৌলভীবাজার পৌরসভার কাশীনাথ এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুন নূর। সে ম্যাথমেটিক্স, হিস্ট্রি, ফিজিক্স ও ফারদার ম্যাথস বিষয়ে এ স্টার পায়।

বাংলাদেশি বংশদ্ভুত তাহবীবের অসাধারণ ফলাফলের জন্য তাঁর পিতামাতা, আত্মীয় স্বজন ও স্কুলের শিক্ষকরা তাকে অভিনন্দিত করেন। লন্ডনে ও মৌলভীবাজারে তার আত্মীয় স্বজন গর্বিত। তারা ভবিষ্যতে উচ্চতর ডিগ্রি অর্জনে তাহবীব এর সাফল্য কামনা করেন। তাহবীব জানায়, তার এমন ফলাফলের পেছনে পিতামাতা ও স্কুলের শিক্ষকদের অবদান রয়েছে। ভবিষ্যতে ল-নের কিন্স ইউনির্ভাসিটি থেকে ইকোনমি নিয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করতে চায়। এজন্য সে সকলের কাছে দোয়াপ্রার্থী।

তাহবীবের গর্বিত মাতা স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর নির্বাহী প্রধান ও বাংলাভাষী ডট কমের সাহিত্য সম্পাদক কবি নূরজাহান শিল্পী বলেন, “আমার সন্তানরা প্রতিনিয়ত আমাকে গর্বিত করে যাচ্ছে। তাহবীব ছোটবেলা থেকে চুপচাপ শান্ত স্বভাবের। সে নিজেই পড়াশুনায় সবসময় মনোনিবেশ থাকতো। আমি মনে হয় সেই সুভাগ্যময়ী মা, যে সন্তানকে বলতে হয়নি বাবা তুমি পড়তে বসো। উপরন্ত আমি বলেছি ঘুরাঘুরি করতে, টিভি দেখতে, গল্প করতে। কারণ অতিরিক্ত পড়ার চাপে চাইনি আমার ছেলের ব্রেনে চাপ পড়ুক।” তাঁর সন্তানের জন্য তিনি সকলের কাছে দোয়াপ্রার্থী।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer