Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

মনে রাখতে হবে, পেঁয়াজও পচে যায় : প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ১৬ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

মনে রাখতে হবে, পেঁয়াজও পচে যায় : প্রধানমন্ত্রী

ঢাকা : পেঁয়াজ মজুদ করে কেউ কৃত্রিম সংকট সৃষ্টি করতে চাইলে তাদের মনে রাখতে হবে পেঁয়াজও পচে যায়। তবে পেঁয়াজের দাম আসলে কেনো অস্বাভাবিকভাবে বাড়ছে সেটা খুঁজে বের করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের বক্তব্যে একথা বলেন তিনি। পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ সরকার খতিয়ে দেখছে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, প্রায় সব দেশেই পেঁয়াজের দাম বেড়েছে এটা ঠিক। আমাদের দেশে কেনো এত অস্বাভাবিকভাবে দাম বেড়েছে জানি না। কাজেই আমি ব্যবস্থা নিয়েছিবিমানের কার্গোতে আমরা পেঁয়াজ নিয়ে আসছি। পেঁয়াজের দাম বৃদ্ধির পেছনে কোনো চক্রান্ত জড়িত কিনা তাও দেখছি।

তিনি বলেন, আবহাওয়ার কারণে অনেক সময় বিভিন্ন পণ্যের উৎপাদন কমে বা বাড়ে। যারা মজুদ করে দাম বাড়াতে চায় তাদের মনে রাখতে হবে পেঁয়াজ পচেও যায়।

দাম বৃদ্ধি পেছনের মূল কারণ খুঁজে বের করত হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অনেক সময় মূল কারণ না জেনে বিভিন্ন গুজব ছড়ানো হয়।তিনি বলেন, আমরা যেখান থেকে কিনছি সেখান থেকে বেশি দামেই কিনতে হচ্ছে। তবে আমরা ব্যবস্থা নিচ্ছি। পেঁয়াজ বিমানে উঠে গেছে। কাজেই চিন্তা নাই। দু’একদিনের মধ্যেই কার্গো বিমান ঢাকায় পৌঁছবে।

এর আগে বেলা ১১টার দিকে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী।এদিকে বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সংগঠনটির কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানেই সংগঠনের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। একই সঙ্গে ঘোষণা করা হবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নামও।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer