Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৫, ১০ আগস্ট ২০২০

প্রিন্ট:

ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

দেশে বন্যা আরো দীর্ঘস্থায়ী হলেও পুনর্বাসনে যাতে সমস্যা সৃষ্টি না হয়, সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্ট সবাইকে প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া, করোনার সংক্রমণ রোধে মাস্ক পরা বাধ্যতামূলক করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও তাগিদ এসেছে সরকার প্রধানের পক্ষ থেকে।

সোমবার (১০ আগস্ট) সকালে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।

বেলা সাড়ে ১০টায় সরকারের নীতিনির্ধারণী সর্বোচ্চ ফোরামের এ বৈঠক শুরু হয়। এতে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অনলাইনে বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রিসভার সদস্যরা। কোভিড পরিস্থিতির জন্য গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ সভায় সভাপতিত্ব করেন সরকার প্রধান শেখ হাসিনা।

সভায় চলচ্চিত্র শিল্পীদের আর্থিক সহায়তাসহ তাদের সার্বিক কল্যাণের জন্য `বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন-২০২০` এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফ করেন।

তিনি জানান, বন্যা ও করোনা মোকাবিলা নিয়ে সরকার প্রধান অনির্ধারিত আলোচনায় নির্দেশনা দিয়েছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী পার্টিকুলারলি (নির্দিষ্টভাবে) এ বিষয়ে সতর্ক করেছেন। যেটা উনি (প্রধানমন্ত্রী) বিশেষ করে সতর্ক করলেন, ভাদ্র মাসের মাঝামাঝি যদি কোনো বন্যা আসে তাহলে সেটা কিন্তু দীর্ঘ মেয়াদে থাকার আশঙ্কা থাকে। সুতরাং আমাদের প্রস্তুতিটা ওইখানে রাখতে হবে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer