Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির ডা. শফিকুর রহমান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ১৩ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির ডা. শফিকুর রহমান

ঢাকা : বাংলাদেশ জামায়াতে ইসলামের আমির হয়েছেন ডা. শফিকুর রহমান।দলটির সেক্রেটারি জেনারেল পদের দায়িত্ব পালন করছিলেন তিনি।মঙ্গলবার  দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের সদস্যগণের (রুকন) প্রত্যক্ষ ভোটে ডা. শফিকুর রহমান বাংলাদেশ জামায়াতে ইসলামের আমির নির্বাচিত হয়েছেন।

গত ১৭ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত দলটির নির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দলটির সদ্য অনুষ্ঠিত নির্বাচনের ফল ঘোষণা করে জামায়াতে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।ডা. শফিকুর রহমানের গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

ছাত্রজীবনে শিবিরে নাম লেখান শফিকুর রহমান। সিলেট শহর শাখার সভাপতি ছিলেন তিনি। ১৯৮৫ সালে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে সূরার সদস্য হন।১৯৮৬ সাল থেকে ৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ৯১ পর্যন্ত সিলেট জেলার নায়েবে আমির এবং ১৯৯১ থেকে ৯৮ সাল পর্যন্ত সিলেট জেলা আমির, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী আমির হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯৮ সালে দলের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন।২০১০ সাল থেকে দলের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ সাল থেকে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ২০১১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও ২০১৭ সাল থেকে সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer