Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু বিপিএল চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২২, ১৭ জানুয়ারি ২০২০

আপডেট: ২৩:২৩, ১৭ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

বঙ্গবন্ধু বিপিএল চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালস

খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জিতে নিলো রাজশাহী রয়্যালস। আন্দ্রে রাসেলের কাছে হেরে প্রথমবারের মতো বিপিএল জয়ের স্বপ্ন ভঙ্গ হলো মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের।

১৭১ রানের বিশাল লক্ষ তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বসে খুলনা। এরপর শামসুর রহমান এবং রাইলি রুশো দলকে এগিয়ে নিলেও রুশোর বিদায়ের পর আবারো চাপে পড়ে খুলনা। মুশফিকে ক্রিজে রেখে শামসুর রহমান যখন ফিরে যান তখন দল তখন কঠিন সমীকরণে। তবে আজ আর অতিমানবীয় কিছু করে দেখা পারেননি মুশি। তাকে সেটা করতে দেননি রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। ১৮তম ওভারে মুশফিককে বোল্ড করে শিরোপার রাস্তার অনেকটাই পরিস্কার করে ফেলেন রাসেল। এক ওভার বিরতী দিয়ে শেষ ওভারে আবারো আগুন ঝরা বোলিংয়ে দলের জয় নিশ্চিত করেন রাসেল।

এর আগে খুলনা টাইগার্সের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পায় রাজশাহী রয়্যালস। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান তোলে তারা।

শুরুতে থেকে রানের গতিতে লাগাম দিয়ে রাখতে সক্ষম হয়েছিলেন খুলনার বোলাররা। লিটন দাস, আফিফ হোসেনরা সুবিধা করতে পারেননি। শোয়েব মালিকও ফেরেন দ্রুতই। তবে একপাশ আগলে রান তুলে যান ইরফান শুক্কুর। তার ৫২ রানের ইনিংসটি রানের গতি ধরে রাখে। আর শেষ দিকে অধিনায়ক আন্দ্রে রাসেলের সঙ্গে ঝড় তোলেন মোহাম্মদ নওয়াজ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer