Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পৌর নির্বাচনে ব্যালট পেপার কেন্দ্রে যাবে সকালে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১৪, ১৮ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পৌর নির্বাচনে ব্যালট পেপার কেন্দ্রে যাবে সকালে

ঢাকা : আগামী পৌরসভা নির্বাচনে ভোটের দিন সকালে ব্যালট পেপার ও বাক্স ভোটকেন্দ্রে পাঠানো হবে। আর ভোটগ্রহণ করা হবে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। রাতের অন্ধকারে কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারা ঠেকাতে এই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শেষে সোমবার বিকেলে সংবাদ ব্রিফিংয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ কথা জানান।

জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনে এখন পর্যন্ত ব্যালট পেপার ও বাক্স ভোটকেন্দ্রে পাঠানো হয় ভোটের আগের দিন। আর ভোটগ্রহণ সকাল আটটায় শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত চলে।

সর্বশেষ পৌরসভা নির্বাচন হয়েছিল ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। সেবার একদিনে দুই শতাধিক পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। হিসাব অনুযায়ী ২০২০ সালের শেষের দিকে এসব পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হবে।

সচিব বলেন, সকালে প্রশ্নপত্র পাঠিয়ে পরীক্ষা শুরু করা গেলে ব্যালট পেপারও সকালে পাঠিয়ে ভোটগ্রহণ করা সম্ভব।

যেসব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে সেখানে ইভিএম সকালে পাঠানো হবে কি না জানতে চাইলে সচিব বলেন, ইভিএম সাধারণত একটি নির্দিষ্ট সময়ের আগে ব্যবহার করা যায় না। সকাল আটটার আগে এটি চালু করার কোনো সুযোগ নাই। ভোট যদি সকাল নয়টায় শুরু হয় হয় সে ক্ষেত্রে নয়টার আগে ইভিএম ব্যবহারের সুযোগ নাই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer