Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পদ্মা পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬, ১২ নভেম্বর ২০২০

প্রিন্ট:

পদ্মা পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ-রুটে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। সপ্তাহের শেষ দিন হওয়ায় উভয় ফেরিঘাট এলাকায় যানজট দেখা গেছে।

বৃহস্পতিবার সকালে ঢাকা খুলনা মহাসড়কের দৌলতদিয়া ও গোয়ালন্দমোড় এলাকায় যানজটে প্রায় পাঁচ থেকে ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহি বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। ঘাটে ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহি বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যান চালকেরা।

দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, দৌলতদিয়ায় ৬টি ফেরি ঘাটের ৩টি দিয়ে ভারী ও বড় যানবাহন পারাপার করা হচ্ছে। নাব্যতার কারণে ৬ নং ফেরিঘাটে ফেরি ভিড়তে না পারায় এ ঘাটে কোন ধরনের ভারী যানবাহন পারাপার করা সম্ভব হচ্ছে না। শুধু ছোট ফেরি দিয়ে ব্যক্তিগত যানবাহন পারাপার করতে হচ্ছে।

এদিকে শিমুলিযা-কাঠালবাড়ি ফেরিঘাটে ভারী যানবাহন পারাপার করা সম্ভব হচ্ছে না। ফেরিঘাট সঙ্কট ও ফেরির ট্রিপ সংখ্যা কমে যাওয়ায় গত দু’তিন দিন ধরে দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দমোড় এলাকায় যানবাহনের যানজট তৈরি হয়েছে। এতে ঘন্টার পর ঘন্টা সড়কে যানজটে থেকে ভোগান্তিতে রয়েছেন যাত্রী ও চালকেরা। তবে নাব্যতা সঙ্কট ও স্রোতের তীব্রতা কমেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

আবু আব্দুল্লাহ জানান, সপ্তাহের শেষ দিন হওয়ায় উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। দৌলতদিয়ায় ৬ নং ফেরিঘাট দিয়ে ভারী কোন যানবাহন পারাপার করা সম্ভব হচ্ছেনা। শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের ভারী যানবাহন পারাপার করতে না পারায় দৌলতদিয়া নৌ-রুট দিয়ে পার হচ্ছে।

তবে ঘাট সমস্যা ও শিমুলিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক হলে যানজট কমবে বলে জানিয়েছেন তিনি। বর্তমানে এ রুটে ১৭ ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer