Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

টাঙ্গাইল-৭ আসনের এমপি হলেন শুভ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩২, ১৬ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

টাঙ্গাইল-৭ আসনের এমপি হলেন শুভ

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।রোববার  সন্ধ্যায় ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন।

১২১টি কেন্দ্রের ফলাফলে খান আহমেদ শুভ এক লাখ চার হাজার ৫৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকে জহিরুল ইসলাম জহির পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট।

তৃতীয় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু। মোটরগাড়ি প্রতীকে তিনি পেয়েছেন দুই হাজার ৪৩৬ ভোট। এছাড়া বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি প্রতীক) এক হাজার ৪৫ ভোট পেয়ে চতুর্থ এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির রূপা রায় চৌধুরী (ডাব) ৪২৮ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন।

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মির্জাপুর পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে এই আসনটি গঠিত হয়েছে। এতে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার এক লাখ ৬৯ হাজার ৮৭৭ জন।

প্রসঙ্গত, গত বছর ১৬ নভেম্বর এ আসনে চারবারের নির্বাচিত সংসদ সদস্য, সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন মারা যান। এরপর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer