Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১১, ৩০ নভেম্বর ২০২২

প্রিন্ট:

চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু বৃহস্পতিবার

সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ এবং জ্বালানি তেল ও যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হচ্ছে।

বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বিষয়টি নিশ্চিত করেন।

এ ছাড়াও রাজশাহী বিভাগের আট জেলায় একই সময়ে এ পরিবহন ধর্মঘট শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে বাস ধর্মঘট শুরু হওয়ার কথা থাকলেও বুধবার বিকেল থেকেই আন্তঃজেলা ও বিভাগীয় পর্যায়ে বাস চলাচল কমতে থাকে। ফলে বাসের জন্য দীর্ঘসময় দাঁড়িয়ে থাকতে দেখা যায় যাত্রীদের।

অন্যদিকে আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তাদের দাবি, সমাবেশে জনসমাগম ঠেকাতে সরকার কৌশল করে বাস ধর্মঘটের ব্যবস্থা করেছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর বিএনপির আহ্বায়ক ওবায়দুর রহমান পাঠান বলেন, গণসমাবেশে নেতাকর্মীদের আসা বাধাগ্রস্ত করতেই পরিকল্পিতভাবে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে জন্য নেতাকর্মীদের বিকল্পভাবে সমাবেশে আগেভাগেই আসতে বলা হয়েছে। যেভাবে হোক, এ সমাবেশ সফল করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু ধর্মঘট প্রসঙ্গে বলেন, ধর্মঘ‌টের সঙ্গে বিএন‌পির মহাসমা‌বে‌শের কো‌নো সম্পর্ক নেই। কারণ, এই ১০ দফা দাবি নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করে আসছিল বাস মালিক-শ্রমিকরা। সরকারের পক্ষ থেকে দাবি না মানার কারণে বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিতে হয়েছে বলে জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ থেকে আন্তঃজেলা ও দেশের বিভিন্ন রুটে গড়ে চার শতাধিক বাস চলাচল করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer