Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

গাজীপুর সিটির ৬১৩৮ কোটি ৬৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা

মাসুম বিল্লাহ মাজেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ২২ জুলাই ২০১৯

প্রিন্ট:

গাজীপুর সিটির ৬১৩৮ কোটি ৬৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা

গাজীপুর: ৬১৩৮ কোটি ৬৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা করেছে গাজীপুর সিটি করপোরেশন। সোমবার গাজীপুর সিটির বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর সিটি কর্পোরেশনের ২০১৯-২০ অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন সিটির মেয়র মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এম.পি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম.পি, সংবক্ষিত-১৩ সাংসদ শামসুন্নাহার ভূইয়া, জি.এম.পি কমিশনার মোঃ আনোয়ার হোসেন, জেলা জজ মোঃ আবুল কাশেম, সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাতুল ইসলাম, জেলা প্রশাসক এস এম তারিকুল ইসলাম, গাজীপুর বারের সাবেক সভাপতি মোঃ ওয়াজ উদ্দিন মিয়া প্রমূখ।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরবাসী গত ৫ সেপ্টেম্বর (২০১৮) আমাকে এই সিটির মেয়রের দায়িত্ব দিয়েছেন। আজকের শুভক্ষণে আমি গাজীপুর বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূনরায় শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি। আপনারা জানেন গাজীপুর সিটি কর্পোরেশন বাংলাদেশের ১১তম ও আয়তনের দিক থেকে সর্ববৃহৎ সিটি কর্পোরেশন যার আয়তন প্রায় ৩৩৬ বর্গ কিলোমিটার। বর্তমানে গাজীপুর সিটিতে প্রায় ৪০ লক্ষ জনগণ বসবাস করেন। প্রতিনিয়ত জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গাজীপুর সিটি কর্পোরেশনের কাছে নাগরীকদের অনেক প্রত্যাশা।

মেয়র বলেন, গাজীপুর সিটিতে অপসারনযোগ্য ময়লা-আবর্জনার পরিমান প্রায় ৬০০ মেট্রিক টন। প্রয়োজনিয় জনবল, প্রয়োজনিয় তহবিল ও যন্ত্রপাতি অভাবে এসব ময়লা-আবর্জনা অপসারন কষ্ট সাধ্য হলেও আমরা আগের তুলনায় নগরকে পরিচ্ছন্ন রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। জাইকার প্রকল্পের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করার লক্ষ্যে পাম্প ও পানির লাইন স্থাপন কাজ চলমান আছে। অত্র প্রকল্পের আওতায় ৩টি ওয়ার্ডে ৩টি উৎপাদক নলকূপ এবং ৩০ কিলোমিটার পাইপ লাইন স্থাপন চলমান রয়েছে।

তিনি বলেন, আমি দায়িত্ব পালনের সময় মাত্র ৯ মাস। এই অল্প সময়ে আমি আল্লাহতালার অশেষ মেহেরবাণীতে ও আপনাদের সহযোগীতায় প্রায় ৮ হাজার কোটি টাকার বরাদ্দ পেয়েছি। ইতোমধ্যে ১৭টি রাস্তা প্রশস্ত করা হয়েছে। ৮টি খাল খননের মাধ্যমে ৩০ ফুট প্রস্থ্য ও ২০ ফুট গভীর করা হচ্ছে। ড্রেনেজ ও বিদ্যুতের খুটির কাজ চলমান রয়েছে।

মেয়র আরো বলেন, এই শহর আপনার আমার সবার, তাই বিভ্রান্ত হওয়ার কিছুই নেই। যে টা সিটি কর্পোরেশন তৈরী হওয়ার পরে হয় নাই সেটা আমার পক্ষে ৯ মাসে করা কঠিন। তবে আপনারা আমার সাথে থাকলে আপনাদেও সহযোগিতায় আমি সিটির শিক্ষা ব্যবস্থা, যোগাযোগ ব্যবস্থা, নাগরীকদের নিরাপত্তা, নগর বাসীর স্বাস্থ্য সেবার মান উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন ইত্যাদি আমি নির্বাচনীয় ইশতিহারে বলেছিলাম তা প্রতি পালন করার চেষ্টা করব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer