Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ মালয়েশিয়া সরকারের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০২, ২১ অক্টোবর ২০২০

আপডেট: ১০:০৩, ২১ অক্টোবর ২০২০

প্রিন্ট:

কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ মালয়েশিয়া সরকারের

মালয়েশিয়ায় করোনাভাইরাসের দ্বিতীয় দফা ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ রোধে অফিসের পরিবর্তে কর্মীদের বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিয়েছেন দেশটির সরকার। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

এ সময় তিনি বলেন, কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) আওতাভুক্ত সেলাঙ্গোর, সাবাহ, কুয়ালালামপুর, পুত্রাজায়া এবং লাবুয়ানের সরকারী ও বেসরকারী খাতের প্রায় ১০ লক্ষ কর্মীকে আগামী বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় তিনি সকল কর্মীকে প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার অনুরোধ জানান। তবে এই নির্দেশ কোনও ভাবেই অত্যাবশ্যক পরিষেবার সঙ্গে যুক্ত যারা কিংবা যারা করোনা ভাইরাস রুখতে কাজ করছেন তাঁদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

তিনি বলেন, যে সকল কর্মীদের বাড়ি থেকে কাজের অনুমতি থাকবেনা তাদের সোয়াব টেস্ট পরীক্ষার মাধ্যমে কেবল অফিসে কাজের অনুমতি মিলবে। তবে, যে সকল কর্মী সামাজিক সুরক্ষা সংস্থার (সোকসো) নিবন্ধন রয়েছে তাদের ক্ষেত্রে সোয়াব টেস্ট পরীক্ষার জন্য অর্থ প্রদান করতে হবে না।

তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বিভিন্ন কাজ এবং সংশ্লিষ্ট এসওপি সম্পর্কে বিস্তারিত বিবরণ শীঘ্রই আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় প্রকাশ করবে।

এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ২২৫ জন এবং দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৪ হাজার ৩৫১ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer