Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেন মালিঙ্গা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৫, ২৩ জুলাই ২০১৯

আপডেট: ১০:৫৪, ২৩ জুলাই ২০১৯

প্রিন্ট:

ওয়ানডে ক্রিকেটকে বিদায় বললেন মালিঙ্গা

ঢাকা : ওয়ানডে ক্রিকেটকে বিদায় নেওয়া ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসর নেবেন তিনি। তবে টি-টোয়েন্টি খেলে যাবেন।

ক্রিকেটে মালিঙ্গা পরিচিত লাভ করে তার অদ্ভুত বোলিং অ্যাকশনের কারণে। বলে হাতে লঙ্কাদের অনেক জিতিয়েছেন এই বোলার।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলবে শ্রীলংকা। পুরো সিরিজের স্কোয়াডেই মালিঙ্গাকে রেখেছিল লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে ক্লান্তির কারণে পুরোটা খেলতে চাইছেন না তিনি। প্রথম ম্যাচ খেলেই অবসর নেবেন ঝাঁকড়া চুলের বাবরি দোলানো পেসার।

অবশ্য মালিঙ্গার অবসরকে ইতিবাচক হিসেবেই দেখছে এসএলসি। তিনি না খেললে দেশের তরুণ ক্রিকেটাররা আরও সুযোগ পাবেন বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাচক অশান্ত ডি মেল। তিনি বলেন, আগামী প্রজন্মের পেসারদের যত্ন নেয়ার এটিই মোক্ষম সময়।

মালিঙ্গা ২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরন ও চামিন্দা ভাসের পর লংকার সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। বিশ্ব ক্রিকেট ইতিহাসে একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে তিনটি হ্যাটট্রিক রয়েছে তার।

নিয়মিত হাঁটুর চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মালিঙ্গা। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। এবার একদিনের ফরম্যাট থেকেও অবসর নিলেন ইয়র্কার মাস্টার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer