Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ইসি ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ১৫ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইসি ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

ছবি- ইউএনবি

ঢাকা : নির্বাচন কমিশন ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন সরকারের নির্দেশনা ছাড়া কোনো কাজ করতে পারছে না। তারা ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে। তারা সব দলের জন্য নির্বাচনী সমতল ভূমি তৈরি করতে পারেনি। দেশে সমতল ভূমি নেই, সম্পূর্ণ খানা-খন্দে ভরা। আমরা সেই খানা-খন্দের মধ্যে নির্বাচনের মাঠে আছি। সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য উপযোগী পরিবেশ তৈরি করতে হবে।’

এছাড়া, তিনি আবারও সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচনী দায়িত্বে মোতায়েনের জোর দাবি জানান।

শনিবার সকালে বগুড়া শহরের পৌর পার্কের উডবার্ন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বগুড়া সদর আসনের প্রার্থী মির্জা ফখরুল বলেন, ‘বগুড়া হচ্ছে আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের এলাকা। এখানে সারাদেশের ন্যায় ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। ধানের শীষের জন্য মানুষ রাস্তায় নেমে এসেছে। গণতন্ত্রের জন্য বগুড়ার মানুষ একত্রিত হয়েছে। তাই যতই ষড়যন্ত্র করা হোক না কেন জনগণ রুখে দাঁড়ালে কোনো অপশক্তি জিততে পারবে না।’

পরাজয়ের ভয়ে সরকার জনগণকে ভয়-ভীতি দেখিয়ে ভোটকেন্দ্রে যেতে বাধা দেয়ার অপচেষ্টা করছে দাবি করে তিনি বলেন, মানুষ পরিবর্তন চায়। জনগণ ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোট দিতে পারলে গণতন্ত্রের বিজয় হবেই।

মির্জা ফখরুল আরও বলেন, ১০ বছর পর দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে, কিন্তু এ নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। যে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আওয়ামী লীগ আন্দোলন করেছিল, ক্ষমতায় গিয়ে সংখ্যাগরিষ্ঠতার জোরে সেই ব্যবস্থা বাতিল করেছে। এরপর থেকে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

‘সর্বশেষ সরকারের সাথে সংলাপে গ্রেপ্তার বন্ধ ও প্রশাসন নিরপেক্ষ থাকার যে প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তাও রক্ষা করা হয়নি। বর্তমানে সারাদেশে আমাদের প্রার্থী ও কর্মীদের ওপর হামলা-মামলা চলছে। একদিকে পুরো রাষ্ট্রযন্ত্র, অপরদিকে আমরা জনগণকে সাথে নিয়ে মাঠে আছি। আমরা শেষ পর্যন্ত দেখব,’ যোগ করেন তিনি।

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২৩ দলীয় জোট মনোনীত জেলার সাতটি আসনের প্রার্থীদের নিয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বগুড়া-১ আসনের প্রার্থী কাজী রফিকুল ইসলাম, বগুড়া-৩ আসনের আব্দুল মহিত তালুকদার, বগুড়া-৪ আসনের মোশারফ হোসেন, বগুড়া-৫ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৭ আসনের মোর্শেদ মিল্টন প্রমুখ।

ইউ.এন.বি নিউজ  

.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer