Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ইরানের বিপক্ষে লিড নিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৫২, ৩০ নভেম্বর ২০২২

প্রিন্ট:

ইরানের বিপক্ষে লিড নিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

রাজনৈতিকভাবে বৈরি দুই দেশ যুক্তরাষ্ট্র ও ইরান। কাতার বিশ্বকাপে শেষ ষোলোর টিকিটের জন্য লড়ছে তারা। প্রথমার্ধের খেলা শেষে এশিয়ার দেশটির বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে যুক্তরাষ্ট্র।

আল থুমামা স্টেডিয়ামে মঙ্গলবার বাঁশি বাজার কিছুক্ষণ পরই ফ্রিকিক পায় ইরান। সেই ফ্রিকিকে বল ডি বক্সের ভেতর আসার আগেই যুক্তরাষ্ট্র নিজেদের বিপদমুক্ত করে। এক মিনিটর পর ইরানের দিকে আক্রমণ শানায় যুক্তরাষ্ট্র। কিন্তু ক্রিস্টিয়ান পুলিসিচের সেই চেষ্টা প্রতিহত করে দেন ইরান ডিফেন্ডার হোসেন হোসেইনি।

পরের বিশ মিনিটে দু’দলই বেশ কয়েকবার গোলের জন্য জোর প্রচেষ্টা চালায়। কিন্তু লক্ষ্যে শট নেয়ার আগেই প্রতিরোধ আসে প্রতিপক্ষ দলের কাছ থেকে। ২৮ মিনিটের সময় দারুণ সুযোগ আসে যুক্তরাষ্ট্রের সামনে। এ সময় ইরানের ডি বক্সের ভেতর ফাঁকায় বল পেয়ে যান টিমোথি উইয়াহ। কিন্তু তার হেডে বল চলে যায় ইরান গোলরক্ষক বেইরানভান্দের হাতে।

বেশ কয়েকটি ব্যর্থ চেষ্টার পর অবশেষে ৩৮ মিনিটে পর গোল পায় যুক্তরাষ্ট্র। এ সময় সার্জিনো ডেস্টের অ্যাসিস্ট থেকে গোল করেন দলের সবচেয়ে বড় তারকা পুলিসিচ। এই বিশ্বকাপে যুক্তরাষ্ট্র অন্য যে গোলটি করেছে, সেটিতে অ্যাসিস্ট ছিল পুলিসিচের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer