Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

জামিন পেলেন ইমরান খান ও তার স্ত্রী বুশরা

প্রকাশিত: ১৩:০৯, ২৩ মে ২০২৩

প্রিন্ট:

জামিন পেলেন ইমরান খান ও তার স্ত্রী বুশরা

ছবি- সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি আজ মঙ্গলবার ইসলামাবাদে জবাবদিহি আদালত (অ্যাকাউন্ট্যাবিলিটি কোর্ট) থেকে জামিন পেয়েছেন। ১৯০ মিলিয়ন পাউন্ড নিষ্পত্তি মামলার গ্রেপ্তার এড়াতে তারা এ সুরক্ষামূলক জামিন পান। খবর জিও নিউজের।

পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শতাধিক মামলা আছে বলে তিনি নিজেই দাবি করেছেন। এদিন ইসলামাবাদ বিচারিক কার্যালয়ে হাজির হন বুশরা বিবি। ১৯০ মিলিয়ন পাউন্ড নিষ্পত্তি মামলায় রাওয়ালপিন্ডি অফিসে জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) সামনে ইমরান খানের হাজির হওয়ার আগে বুশরা বিবি সেখানে উপস্থিতি হন।অ্যাকাউন্ট্যাবিলিটি কোটের বিচারক মুহাম্মদ বশির আগামী ৩১ মে পর্যন্ত বুশরা বিবির জামিন দিয়েছেন। এ সময় তিনি জামিন বন্ড জমা দেওয়ার জন্য তার স্বাক্ষরও নেন।

পরবর্তীতে ইমরান খান ও বুশরা বিবি সন্ত্রাসীবিরোধী আদালতে যান। সেখান বিভিন্ন মামলার জামিন পেতে আবেদন করবেন ইমরান খান। এর আগে গতকাল ইমরান খান বলেছেন, মঙ্গলবার তার ফের গ্রেপ্তার হওয়ার ৮০ শতাংশ সম্ভাবনা আছে।

পিটিআই প্রধান জানান, মঙ্গলবার তিনি বিভিন্ন মামলার আগাম জামিন নিতে ইসলামাবাদে যাবেন। সেইসময় তাকে গ্রেপ্তার করা হতে পারে। সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতাসীন পিডিএম জোট সেনাবাহিনীর সঙ্গে একজোট হয়ে আমাকে বের করে দেওয়ার মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতিকে ধ্বংস করছে।

ইমরান বলেছেন, এই মুহূর্ত পর্যন্ত ১০ হাজারের বেশি পিটিআই কর্মী গ্রেপ্তার হয়ে আছেন এবং পিটিআইয়ের পুরো সিনিয়র নেতারা জেলের মধ্যে।গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। যদিও দুই দিনের মধ্যে জামিনে মুক্তি পান তিনি। তবে তার গ্রেপ্তারজুড়ে পাকিস্তান জুড়ে ব্যাপক সহিংসতা শুরু হয়। এতে এখন পর্যন্ত ১০ জনের নিহতের খবর পাওয়া গেছে। যদিও ইমরান খান দাবি করেছেন, বিক্ষোভের সময় ২৫ জন নিরস্ত্র ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer