Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

২৮ বছর পর আবারো ভারতে মিস ওয়ার্ল্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৭, ২০ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

২৮ বছর পর আবারো ভারতে মিস ওয়ার্ল্ড

ফাইল ছবি

ভারতে এবার অনুষ্ঠিত হতে চলেছে ৭১ তম মিস ওয়ার্ল্ডের বিউটি পেজেন্ট। দীর্ঘ ২৮ বছর পর ভারত এই অনুষ্ঠানের আয়োজক দেশ হিসেবে থাকছে এবার। এমনটাই সম্প্রতি ঘোষণা করা হয়েছে। খবর: দ্য হিন্দুস্তান টাইমসের। 

মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল পেইজ এক্সে লেখা হয়, 'মিস ওয়ার্ল্ডের চেয়ারম্যান জুলিয়া মোরলে সিবিই জানিয়েছেন উত্তেজনার পারদ চড়ছে কারণ আমরা গর্বের সঙ্গে জানাচ্ছি এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হল ভারত। সৌন্দর্য, ডাইভারসিটি এবং নারী স্বাধীনতার উদযাপনের অপেক্ষায় আমরা। একটা দুর্দান্ত সফরের জন্য তৈরি হয়ে যান।'

প্রসঙ্গত, শেষবার ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ডের অনুষ্ঠান। তারপর আর ভারতে এই বিউটি পেজেন্ট অনুষ্ঠিত হয়নি। ১৯৬৬ সালে প্রথমবারের জন্য কোনো ভারতীয় এই খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বর্য রাই বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। তারপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব পান।

১৯৯৯ সালে যুক্তা মুখে বিশ্ব সুন্দরীর মুকুট পরেন। তার পরের বছরেই ২০০০ সালে এই খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এরপর লম্বা সময়ের বিরতির পর ২০১৭ সালে এই খেতাব পান মানুষী চিল্লার। ৭০ তম অর্থাৎ শেষ মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন পোল্যান্ডের কারোলিনা বিয়েলস্কা। এবারের এই মিস ওয়ার্ল্ডের আসর ফেব্রুয়ারি ১৮ থেকে ৯ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে। নিউ দিল্লির ভারত মণ্ডপমে হবে এই ইভেন্ট। সঙ্গে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারেও হবে এই ইভেন্টে অনুষ্ঠান। ২০ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুথন অনুষ্ঠিত হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer