Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সিঁথি সাহা মা হলেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৫, ৬ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সিঁথি সাহা মা হলেন

ফাইল ছবি

মা হলেন জনপ্রিয় সংগীতশিল্পী সিঁথি সাহা। ২০২২ জানতে পারেন তার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। তিনি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত। চিকিৎসা চলছিল। তখনই সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে পৃথিবীতে নিজের অস্তিত্ব রেখে যাবেন। তাই মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। অবশেষে সেই শিল্পীর কোল আলো করে এলো সন্তান।

১৯ সেপ্টেম্বর, দূর নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটি হাসপাতালে সিঁথির কোলজুড়ে আসে ফুটফুটে এক কন্যা সন্তান। তার নাম রেখেছেন সামারা জয়ী।

বৃহস্পতিবার  সিঁথি ফেসবুকে মা হওয়ার খবরটি জানান। এছাড়া তিনি গণমাধ্যমে বলেন, ‌‘গতকালই (৪ অক্টোবর) আমরা মা-মেয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছি। টানা ১৪ দিন হাসপাতালে ছিলাম। কারণ, ও নির্দিষ্ট সময়ের একমাস আগেই পৃথিবীতে এসেছে। স্বস্তির বিষয় আমরা দুজনেই এখন সুস্থ আছি। বাসায় ফিরেছি। সবার কাছে আমার সন্তানের জন্য দোয়া চাই।’

নিজের ক্যান্সারের বিষয়টি জানিয়ে সিঁথি গণমাধ্যমে বলেন, ‘গত বছর (২০২২) একটি খবর আমার জীবনকে ওলটপালট করে দেয়। আমি নিশ্চিত হই, আমার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। আমি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হই। চিকিৎসা চলছিল। কিন্তু বারবার মনে হতে লাগল, ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার একটা অস্তিত্ব রেখে যেতে যাই এই সুন্দর পৃথিবীতে। মূলত সেই সিদ্ধান্ত থেকেই কনসিভ করা। কিন্তু যেহেতু আমার শরীর ভাল ছিল না, কঠিন চিকিৎসারে মধ্য দিয়ে যাচ্ছিলাম, ফলে আদৌ আমি আমার বাচ্চাটাকে পৃথিবীর আলো চোখ মেলাতে পারবো কি না, সে বিষয়ে যথেষ্ট দুশ্চিন্তায় ছিলাম।

অবশেষে আমি জয়ী হয়েছি। আমার জয়ীকে পৃথিবীর আলোয় আনতে পেরেছি। এবার আমার আর কিছুই চাওয়ার নেই, হারাবার নেই। আমাদের জন্য দোয়া করবেন সবাই।’

সবকিছু ঠিক থাকলে আগামী নভেম্বরেই জয়ীকে নিয়ে দেশে ফিরবেন সিঁথি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer