Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেন চলাচল শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ১০ নভেম্বর ২০১৮

আপডেট: ১১:৪৪, ১০ নভেম্বর ২০১৮

প্রিন্ট:

পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেন চলাচল শুরু

ঢাকা : বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড় থেকে সরাসরি ঢাকার ট্রেন চলাচল শুরু হয়েছে। শনিবার সকাল ৭টা ২০মিনিটে দেশের দীর্ঘতম রেলপথের শুরুর এ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় দ্রুতযান এক্সপ্রেস।

এখন থেকে প্রতিদিন ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে দ্রুতযান ছাড়বে রাত আটটায় এবং একতা ছাড়বে সকাল দশটায়। ট্রেনদুটি পঞ্চগড়-দিনাজপুরের মধ্যে নতুন সময়সূচি অনুযায়ী এবং দিনাজপুর-ঢাকার মধ্যে পুরনো সময়সূচি অনুযায়ী চলাচল করবে। এর ফলে দিনাজপুর-পঞ্চগড় রুটের শাটল ট্রেন বন্ধ হয়ে যাবে। এ ট্রেনদুটিতে কোনো সাপ্তাহিক বন্ধের দিন থাকবে না।

আজ সকালে রেলের পতাকা উড়িয়ে ঢাকা-পঞ্চগড় অন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ।

এর মাধ্যমে শনিবার পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হলো। এদিকে শনিবার রাত ৯টায় পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে একতা এক্সপ্রেস।

আন্তঃনগর ট্রেনের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সূজন, রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল ইসলাম, জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, জেলার পুলিশ সুপার (এসপি) গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটসহ প্রমুখ ।

ঢাকা থেকে রেলপথে পঞ্চগড়ের দূরত্ব ৬৩৯ কিলোমিটার বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer