Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে সকালে যান চলাচল স্বাভাবিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৪, ৬ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে সকালে যান চলাচল স্বাভাবিক

ছবি- সংগৃহীত

বিএনপির ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন সোমবার। সকাল থেকে রাজধানীর সড়কে যানবাহন চলাচল অনেকটাই স্বাভাবিক রয়েছে।

রাজধানীর অন্যতম প্রবেশমুখ গাবতলী থেকে সকাল ৮টায় দূর পাল্লার বাস তেমন একটা ছেড়ে যেতে দেখা যায়নি। তবে আন্তঃনগর বাসগুলো নির্বিঘ্নে চলাচল করছে। পুলিশ-র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান এবং টহল দেখা যাচ্ছে। সকালের দিকে গণপরিবহন অন্যান্য দিনের মতো কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ি বেড়েছে।ব্যক্তিগত গাড়ি খুব একটা নেই ফলে রাস্তায় যানজটও নাই।

রাজধানীর অন্যতম ব্যস্ত শাহবাগে গণপরিবহন নির্বিঘ্নে চলছে। কিছু ব্যক্তিগত গাড়িও চলাচল করতে দেখা গেছে। স্কুলগামী শিক্ষার্থীদেরও দেখা গেছে রাস্তায়।

রাস্তায় চলাচলকারীরা জানিয়েছেন, আর্থিকভাবে যাদের কিছুটা সামর্থ্য আছে তারা গণপরিবহন এড়িয়ে চলার চেষ্টা করছেন। কারণ, গত কয়েকদিন যেভাবে বাসে আগুন দেয়ার খবর পাওয়া গেছে তাতে তারা কিছুটা শঙ্কা আছেন। ফলে তারা রিকশা এবং সিএনজি চালিত অটোরিকশায় গন্তব্যে যাচ্ছেন।
 
গত কয়েকদিনের অবরোধে দেখা গেছে, রাজধানীতে সকালের দিকে গণপরিবহন বেশি থাকে কিন্তু বেলা বাড়ার পর যানবাহন কমে আসে। এ বিষয়ে গণপরিবহন মালিকরা জানিয়েছেন, সকালের দিকে কোনো সহিংসতা না থাকায় গাড়ির চাপ থাকে কিন্তু যখনই কোনো সহিংসতার খবর পাওয়া যায় তখন অনেকেই ভয় পেয়ে যানবাহন বন্ধ করে দেন।

এদিকে ঢাকার অন্যান্য জায়গার মতো শাহবাগেও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে। এছাড়া ছাত্রলীগসহ হরতাল-বিরোধীদের মিছিল করতে দেখা গেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer