Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

ময়মনসিংহ থেকে ঢাকাগামী যান চলাচলে নিষেধাজ্ঞা নেই  

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৪, ২৫ অক্টোবর ২০২৩

আপডেট: ২৩:৪১, ২৫ অক্টোবর ২০২৩

প্রিন্ট:

ময়মনসিংহ থেকে ঢাকাগামী যান চলাচলে নিষেধাজ্ঞা নেই  

ফাইল ছবি

আগামী ২৮  অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহেও নানা উত্তেজনা বিরাজ করছে। ঢাকাগামী ওইদিনের ট্রেনের সকল টিকেট ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে। বাস মালিকরা ঢাকাগামী বাস চালানো বন্ধ রাখার ব্যাপারে কোন নির্দেশনা কেউ দেয়নি। ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির পক্ষ থেকেও বাস চলাচল বন্ধ রাখার কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে নিরাপত্তা জনিত কারণে মালিক ও শ্রমিকরা বাস চালাতে না চাইলে মালিক সমিতির পক্ষ থেকে  জোর করে বাস চালনারও কোন সিদ্ধান্ত নেই।

বিএনপি ময়মনসিংহ মহানগর শাখার আহবায়ক অ্যাডভোকেট এম এ হান্নান খান জানান সমাবেশে যাওয়ার ব্যাপারে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হতে পারে এই আশঙ্কায় নেতাকর্মীরা ইতিমধ্যেই নিজ নিজ দায়িত্বে রাজধানী ঢাকায় এবং আশপাশে যেতে শুরু করেছে। 

ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির  মহাসচিব মাহবুবুর রহমান জানান, ২৮ শে অক্টোবর ঢাকায় বিএনপি'র সমাবেশ কে কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ২৭ ও ২৮ শে অক্টোবর ঢাকগামী যানবাহন চলাচলের উপর কোনো  বিধিনিষেধ আরোপ করা হয়নি। তবে নিরাপত্তার ঝুঁকির আশংকায় কোনো মোটর মালিক ও শ্রমিক গাড়ি  চালাতে না চাইলে তাদের জোর করে গাড়ি চালাতে বাধ্য করা হবে না। এনা বাস সার্ভিসের ম্যানেজার ( ময়মনসিংহ)  খোরশেদ আলম বুধবার বিকেলে    জানান, ঢাকা-ময়মনসিংহ রুটে এনা বাস ২৭ ও ২৮ অক্টোবর বন্ধের ব্যাপারে  এখনো কোনো সিদ্ধান্ড আসনি তাই প্রতিদিনের মতো বাস চলাচল করবে।

এ দিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মোটর মালিক ও মোটর শ্রমিক জানান,  আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি'র মহাসমাবেশকে কেন্দ্র করে নানা উত্তেজনা বিরাজ করছে। তাই জীবনের ঝুঁকি নিয়ে  তারা গাড়ি চালাবে না বলে জানিয়েছেন।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer