Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘তেজগাঁও রেলস্টেশন ও বিমানবন্দরের মধ্যে আন্ডারপাস হবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ১৯ মে ২০২৩

প্রিন্ট:

‘তেজগাঁও রেলস্টেশন ও বিমানবন্দরের মধ্যে আন্ডারপাস হবে’

ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাত্রীদের সুবিধার জন্য তেজগাঁও রেলস্টেশন থেকে বিমানবন্দরের মধ্যে আন্ডারপাস তৈরি করে দেয়া হবে।

শুক্রবার রাজধানীর আশকোনায় হজ অফিসে ‘হজ কার্যক্রম-২০২৩’ উদ্বোধন ও হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন তিনি।শেখ হাসিনা বলেন, ‘এই আন্ডারপাস হবে খুবই আধুনিক। এতে মালপত্র ঘাড়ে করে টানতে হবে না। সে ধরনের ব্যবস্থা আমরা করে দেব। সেখানে র‌্যাম্পের ব্যবস্থা থাকবে। সেখানে মালপত্র টানার ব্যবস্থা থাকবে।’‘যাত্রীরা যাতে নিজেরা চলাচলসহ মালপত্র সহজে আনা-নেয়া করতে পারেন, এমন সব ধরনের ব্যবস্থা থাকবে। আমি নিজে প্ল্যানটা দেখে দিয়েছি। আপনাদের জন্য সে ব্যবস্থাটা দ্রুতই আমরা করে দেব,’ যোগ করেন তিনি।

সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে ২০০টি মসজিদ করা হয়ে গেছে। বাকিগুলোও ধীরে ধীরে আমরা করে দিচ্ছি। সেখানেও ইমাম প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে, হজযাত্রীরা হজ সম্পর্কে সব ধরনের তথ্য, ট্রেনিং এবং করণীয় সম্পর্কে জানতে পারবেন, লাইব্রেরিসহ সব ধরনের সুযোগ-সুবিধা সেখানে থাকবে।’

ইসলাম শান্তির ধর্ম। মানুষের কল্যাণের ধর্ম। ইসলাম সবার অধিকার নিশ্চিত করে। সামান্য কিছু মানুষের জন্য ইসলাম ধর্মের বদনাম হয়। যারা জঙ্গিবাদ, সন্ত্রাস সৃষ্টি করে তাদের জন্য ইসলামের বদনাম হয়। যারা জঙ্গিবাদ, সন্ত্রাস করে তাদের কোনো ধর্ম নেই বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer