Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ১১ ১৪৩১, শনিবার ২৭ জুলাই ২০২৪

বিশ্ব কন্যা শিশু দিবস: কমলগঞ্জে ‘লেট আস শাইন’ ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩০, ৯ অক্টোবর ২০২৩

আপডেট: ১৮:২৫, ১১ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

বিশ্ব কন্যা শিশু দিবস: কমলগঞ্জে ‘লেট আস শাইন’ ক্যাম্পেইন

ছবি: বহুমাত্রিক.কম

কমলগঞ্জে বিশ্ব কন্যা শিশু দিবসে উপলক্ষে “লেট আস শাইন” ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ অক্টোবর) কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ জেলা পরিষদ অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলরুমে আয়োজিত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৪০ জন কিশোরী ও যুবনারী এবং শব্দকর সম্প্রদায়ের প্রতিনিধি, অভিভাবক, ৩৫ জন কিশোরী ও বিভিন্ন সিভিল সোসাইটি অর্গানাইজেশনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন নাহার পারভীন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিপন চন্দ্র দাশ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: হোসনে আরা তালুকদার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাসুদ ভূইয়া, ওয়াই মুভস প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার নিলুফা নার্গিস পূর্বাশা, টেকনিক্যাল স্পেশালিষ্ট জহুরা হার্জিনা, মনিটরিং এন্ড ইভ্যালিয়েশন অফিসার সিমসাদ নামরিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লেখক-গবেষক আহমদ সিরাজ, শিক্ষক নিরঞ্জন দেব, শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ চন্দ্র কর, শিক্ষার্থী সুমী রানী কর, জ্যোতিকা রানী কর প্রমুখ। অনুষ্ঠানে কিশোরী ও যুব নারী ও শব্দকর সম্প্রদায়ের প্রতিনিধিগণ তাদের বিভিন্ন রকমের সমস্যার কথা তুলে ধরেন।

উল্লেখ্য যে, সিডার অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সার্বিক সহযোগিতায়, ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ ও আরও ১৪ টি সহযোগী প্রতিষ্ঠানের মাধ্যমে সারা বাংলাদেশে ২০১৯ সালের জুলাই মাস থেকে “ওয়াই মুভস্ (ইয়ুথ মুভমেন্টস)” নামের প্রকল্পটি বাস্তবায়িত হয়ে আসছে। প্রকল্পটি দেশের তরুণদের বিশেষত মেয়েদের অংশগ্রহণ, সুরক্ষা এবং যৌন প্রজনন স্বাস্থ্যের অধিকারের পাশাপাশি একটি গতিশীল ও অন্তর্ভুক্তিমূলক সুশীল সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer