Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৬ ১৪৩১, শুক্রবার ২১ জুন ২০২৪

ম্যাচ হারায় আম্পায়ারদের দুষলেন মাশরাফি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ১১ জুন ২০২৪

প্রিন্ট:

ম্যাচ হারায় আম্পায়ারদের দুষলেন মাশরাফি

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে আটকে রেখেও শেষ পর্যন্ত ৪ রানে হারতে হয়েছে বাংলাদেশকে। যা নিয়েই এখন চলছে আলোচনা। ম্যাচে বাংলাদেশ ঠিক কোথায় হেরে গেল? বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য এই হারের দায়টা দিয়েছেন আম্পায়ারদের ওপর। বেশ কিছু সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যাওয়ায় আঙুল তুলেছেন আম্পায়ারদের দিকে। নিজের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটিই জানিয়েছেন মাশরাফি।

ম্যাচের ১৫ তম ওভারে ওটনিয়েল বার্টমেনের করা লেগ স্টাম্পের বাইরের একটি বল মাহমুদউল্লার পায়ে লেগে চার হয়ে যায়। তবে তার আগেই বার্টমেনের আবেদনে সাড়া দিয়ে আউটের আঙুল তুলে দেন আম্পায়ার। পরে মাহমুদউল্লাহ রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। দেখা যায় বল ঠিক কতটা স্টাম্পের বাইরে ছিল। মাহমুদউল্লাহ আউট হওয়া থেকে বাঁচলেও আম্পায়ার চটজলদি আঙুল তুলে দেওয়ায় চারটি পায়নি বাংলাদেশ।

এছাড়াও কাগিসো রাবাদার বলে তাওহিদ হৃদয়কে লেগ বিফোরের আউট দেন আম্পায়ার। আর যেই আউটের কারণেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। অথচ, পরে রিভিউ নিলে দেখা যায়, কোনো রকমে লেগ স্পাম্পের ওপরের দিকে লেগেছে বলটি। যা আম্পায়ার আউট না দিলে কোনোভাবেই আউট হতে না তিনি। অর্থাৎ আম্পায়ারের কারণেই কপাল পুড়ে বাংলাদেশের। 

যা নিয়েই নিজের হতাশা প্রকাশ করেছেন মাশরাফি। তিনি লিখেছেন, ‘বাজে আম্পায়ারিং নিয়ে কোনো সন্দেহ নেই, তবে আমরাও ভালো অ্যাপ্লিকেশন করিনি।’ 

ম্যাচ হারলেও এখনও হাল ছাড়ছেন না মাশরাফি। তিনি বাংলাদেশকে দেখছেন সুপার এইটে। যা নিয়ে সাবেক এই অধিনায়ক বলেন, ‘আশা ছাড়ছি না, ইনশা আল্লাহ সেরা আটে যাব। দারুণ সুযোগ হাতছাড়া হলো, যার ফলে আরও দুইটা প্রেশারের ম্যাচ খেলতে হবে। তাই এই ম্যাচকে যত দ্রুত ব্রেইন থেকে ডিলিট করা যায়, ততোই ভালো হবে সামনের দুইটা ম্যাচের জন্য।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer