Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায় সরকার : ফারুক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫০, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৯:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায় সরকার : ফারুক

ঢাকা : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক হুইপ জয়নাল আবদিন ফারুক বলেছেন, সরকার আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো সংসদ নির্বাচন করতে চায়।

মঙ্গলবার রাজধানীতে এক মানববন্ধনে তিনি বলেন, ৫ জানুয়ারির মতো একাদশ সংসদ নির্বাচন করতেই সরকার দলীয় আনুগতের সাবেক আমলা কে এম নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার দিয়েছে।

তিনি বলেন, বুধবার প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনাররা শপথ নেবেন। কে এম নুরুল হুদা সাহেব একজন খাঁটি আওয়ামী লীগার, জনতার মঞ্চের খাঁটি লোক। তিনি বরিশাল ও ভোলার তখনকার নির্বাচন পরিচালনাকারীর অন্যতম সদস্য ছিলেন।

কি কারণে তাকে সিইসি নিয়োগ দেয়া হয়েছে, সে বিষয়ে বিএনপির বক্তব্য স্পষ্ট। আমাদের কাছে এটা স্পষ্ট, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেক নির্বাচনের প্রস্তুতি নেবার জন্যেই আপনাকে নিয়োগ দেয়া হয়েছে।

দুই বছর বাকি আছে আপনাদের ভাষায়। এই দুই বছরই আপনাকে কীভাবে নির্বাচন পরিচালনা করতে হবে, সরকার সে বিষয়ে ট্রেনিং দেয়া শুরু করবেন। সেই কারণেই মহামান্য রাষ্ট্রপতি বেছে বেছে আওয়ামী নির্বাচন কমিশনার নিয়োগ দিয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এই মানববন্ধন হয়।

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সরকারের ব্যর্থতার সমালোচনা করে জয়নুল আবদিন ফারুক বলেন, সরকারের এতো উন্নয়ন, তাদের এতো বড় বড় কথা, শিক্ষা মন্ত্রীর এতো বড় বড় কথা। আপনারা দেখেছেন, এসএসসি পরীক্ষার গণিত প্রশ্নপত্র ফাঁস হয়েছে। কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা বলতে চাই, শুধু গণিত পরীক্ষা বাতিল করে কী এর প্রতিকার পাওয়া যাবে?

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer