Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৭:২৬, ২১ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

ভাষা শহীদদের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

ছবি- সংগৃহীত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।

মঙ্গলবার  রাত সোয়া ১২টায় দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জাতীয় সংসদের উপনেতা ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ফারুক খান, শাজাহান খান, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হকসহ কেন্দ্রীয় কমিটির নেতারা।

এর আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর দ্বিতীয়বার দলীয় প্রধান হিসেবে শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নেতাকর্মীদের নিয়ে নিয়ে শ্রদ্ধা জানান।

পরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ফুল দেন শহীদ বেদীতে। এরপর প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ বিচারপতিরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান মন্ত্রিপরিষদের সদস্য এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টারা।

এরপর তিন বাহিনীর প্রধানদের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান শহীদ বেদীতে ফুল দেন।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে শহীদ মিনার সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ নানা বয়স ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer