Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

দোষি সাব্যস্ত ডোনাল্ড ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক.3

প্রকাশিত: ১০:২৩, ১০ মে ২০২৩

প্রিন্ট:

দোষি সাব্যস্ত ডোনাল্ড ট্রাম্প

ফাইল ছবি

ম্যাগাজিন লেখক জিন ক্যারলকে যৌন নিপীড়ন মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দোষী সাব্যস্ত হয়েছেন। ট্রাম্প জিন ক্যারলকে যৌন নিপীড়ন করেছেন বলে প্রমাণ পাওয়ার পর ওই মামলায় ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে ৫০ লাখ ডলার জরিমানা করেছে ম্যানহাটন ফেডারেল আদালত। মঙ্গলবার এই জরিমানা করেন আদালত।

একদল বিচারক প্রমাণ পেয়েছেন, ডোনাল্ড ট্রাম্প ১৯৯৬ সালের বসন্তে একটি বিলাসবহুল ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে জিন ক্যারলকে যৌন নিপীড়ন করেছিলেন এবং তাকে মিথ্যাবাদী হিসেবে চিহ্নিত করে মানহানি করেছেন। ফেডারেল আদালতের ৯ সদস্যের বিচারকদের বোর্ড জরিমানার ৫০ লাখ ডলার ক্যারলকে ক্ষতিপূরণ হিসেবে দিতে বলেছেন। প্রায় ৩ ঘণ্টা ধরে আলোচনা করে এই রায় দেন তারা। ট্রাম্প এতোদিন এই ঘটনা অস্বীকার করে আসছিলেন। বিচারকদের দলে ৬ জন পুরুষ ও ৩ জন নারী ছিলেন। তারা সবাই এই রায়ে একমত হয়েছেন।

সিভিল ট্রায়ালের সময় ৭৯ বছর বয়সী ক্যারল সাক্ষী দেন, ৭৬ বছর বয়সী ট্রাম্প ১৯৯৫ বা ১৯৯৬ সালে ম্যানহাটনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিং রুমে তাকে ধর্ষণ করেছিলেন। 

ডোনাল্ড ট্রাম্প এই রায়কে ‘সম্পূর্ণ অসম্মান’ বলে অভিহিত করেছেন এবং ট্রুথ সোশ্যালের একটি পোস্টে বলেছেন এটি ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাদুকরী শিকারের ধারাবাহিকতা’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer