Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধসে ৫ শ্রমিকের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ২১ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধসে ৫ শ্রমিকের মৃত্যু

ঢাকা : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫জন শ্রমিক মৃত্যুবরণ করেছেন। এক শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ সুত্র জানিয়েছে। ২০ থেকে ২৫ ফুট নিচে মাটি চাপায় পড়ে থাকা মরদেহগুলো উদ্ধারে কাজ চলছে।

উপজেলা প্রশাসন ও পুলিশ জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী মনজয় পাড়া এলাকার বড়ইতলী গ্রামে জনৈক রুপায়ন বড়–য়ার একটি মৎস্য খামারের নালা নির্মাণে পাহাড়ের মাটি কাটার সময় আকস্মিভাবে পাহাড়ের একাংশ ধসে পড়ে। ফলে মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই ৫ শ্রমিক নিহত হয়। একই ঘটনায় শ্রমিক মো. বেলালকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। প্রায় ২০ থেকে ২৫ফুট মাটির নিচে চাপা পড়া শ্রমিক সোনা মিয়া (৩০), আবু আহমদ (৩২), নুরুল হাকিম (২৫), জসিম উদ্দিন (২৪) এবং নুর আহমদের মরদেহ উদ্ধারে প্রশাসন, দমকল বাহিনী এবং জনপ্রতিনিধিরা যৌথ অভিযান চালাচ্ছে। উদ্ধার কাজ তদারকি করছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরোয়ার কামাল।

ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বড়ইতলী গ্রামে রুপায়ন বড়–য়ার নিয়োজিত শ্রমিকরা পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের লাশ উদ্ধারে অভিযান চলছে।

জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে ওই এলাকায় শ্রমিকদের দিয়ে অবৈধভাবে পাহাড় কাটার অভিযোগে জড়িতদের বিরুদ্ধে মামলা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer