Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

রসিক নির্বাচনের ফল ঘোষণার ১৫ দিন পর্যন্ত কর্মকর্তা বদলি নয়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ১৬ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রসিক নির্বাচনের ফল ঘোষণার ১৫ দিন পর্যন্ত কর্মকর্তা বদলি নয়

ঢাকা : রংপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ পরবর্তী ১৫ দিন পর্যন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বদলি না করার জন্য সব মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খানের স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। চিঠিটি সব মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন। আর নির্বাচন সংক্রান্ত কার্যাদি সুষ্ঠুভাবে পরিচালনা ও সম্পাদনের জন্য বিভিন্ন সরকারি দপ্তর, স্বায়ত্তশাসিত সংস্থা এবং বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিদের মধ্য থেকে প্রয়োজনীয় সংখ্যক প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ দেওয়া হবে।

বিভিন্ন পর্যায়ের সরকারি এবং অনুমোদন-প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও এ নির্বাচনের দায়িত্বে থাকবেন।

আইনশৃঙ্খলা রক্ষার জন্য ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান-সংস্থার স্থাপনাও ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হবে। বলা হয়েছে সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে নির্বাচন কমিশনের দায়িত্ব পালনে সহায়তা করা সব নির্বাহী কর্তৃপক্ষের কর্তব্য।

এছাড়া নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে এ বিষয়ে সব নির্দেশনা যথাযথভাবে পালন, নির্বাচনী আচরণবিধি ও অন্যান্য বিধিবিধান প্রতিপালন, সার্বিক সহায়তা প্রদান এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্য সকল সহায়তায় ও নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা পালনে অনুরোধ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer